Bomb Hoax Call in Delhi-Bound Shatabdi Express: দিল্লিগামী শতাব্দী এক্সপ্রেসে বোমা!, গুজবে তোলপাড় গুরুগ্রাম থানা
File Image of Shatabdi Express. (Photo Credits: Twitter)

গুরুগ্রাম, ২৪ নভেম্বর:  ট্রেনের মধ্যে রাখা আছে বোমা। এহেন উড়ো খবরে তোলপাড় গুরুগ্রাম থানা। ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাত ৯ টা বেজে ৪৫ মিনিট নাগাদ।  হঠাৎ সেসময়ে ফোন আসে গুরুগ্রাম থানার পুলিশ কন্ট্রোল রুমে।  এক অজ্ঞাত পরিচয় বযক্তি জানান, দিল্লিগামী শতাব্দী এক্সপ্রেসে বোমা রাখা আছে। খবর পেয়েই তৎক্ষণাৎ পদক্ষেপ করেন গুরুগ্রাম থানার জিআরপি ইনচার্জ তথা সাব-ইন্সপেক্টর রামফল। শতাব্দী এক্সপ্রেস আজমেঢ় থেকে দিল্লি আসছিল। বোমা রাখার খবর মিলতেই ট্রেনকে থামিয়ে দিয়ে সমস্ত যাত্রীকে নেমে যেতে বলা হয়। তারপর ট্রেনজুড়ে চলে চিরুণী তল্লাশি। যুদ্ধকালীন তৎপরতায় আসরে নামে গুরুগ্রাম পুলিশ। সঙ্গে ছিল রেলপুলিশ ও বম্ব ডিসপোজাল স্কোয়াড। আরও পড়ুন-India-Bangladesh 50 years Of Friendship: 'ভারত-বাংলাদেশ বন্ধুত্বের ৫০ বছর' উপলক্ষে একই সেমিনারে এমএম নারাভানে ও বাংলাদেশের হাইকমিশনার

প্রায় রাত ১১টা ৪০ মিনিট পর্যন্ত চলে তল্লাশি। তবে তন্ন তন্ন করে খুঁজেও শতাব্দী এক্সেপ্রেসে কোনও বোমার সন্ধান মেলেনি। সংশ্লিষ্ট নিয়ম মেনে হয়েছে তল্লাশি। তাতেও বিপদের লেশমাত্র চিহ্ন না মেলায়  এরপর গুরুগ্রাম থানায় আসা ওই উড়ো ফোনকে গুজব বলে ঘোষণা করা হয়।

পরে তদন্তে নেমে জানা যায়, মানসিক বিকারগ্রস্থ একজন ফোনটি করেছিল। তার দাবি, সে দিল্লি থেকে ফোন করছে। ইতিমধ্যেই সেই ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কাজ শুরু হয়েছে। বেশ কয়েকটি ধারায় মামলাও রুজু হয়েছে। প্রায় ঘণ্টাদুয়েক বাদে ট্রেনটিকে প্ল্যাটফর্ম ছাড়া অনুমতি দেওয়া হয়।