Pakistan: পাকিস্তানি গোয়েন্দা সংস্থার অফিসারের হাতেই প্রশিক্ষণ, জেরায় জানাল দিল্লি থেকে ধৃত জঙ্গিরা
Delhi Police (Photo Credit: File Photo)

দিল্লি, ১৫ সেপ্টেম্বর: মঙ্গলবার দিল্লি (Delhi) থেকে গ্রেফতার করা হয় ৬ জঙ্গিকে (Terrorist)। যাদের মধ্যে ২ জন সরাসরি পাকিস্তান থেকে প্রশিক্ষণপ্রাপ্ত। কোটা, দিল্লি এবং উত্তরপ্রদেশ থেকে ৬ পাক জঙ্গিকে পাকড়াওয়ের পর এবার প্রাকশ্যে এল চাঞ্চল্যকর তথ্য।

রিপোর্টে প্রকাশ, মঙ্গলবার দিল্লি থেকে যে ৬ জঙ্গিকে পাকড়াও করা হয়, লেফটেন্যান্ট পদের গাজি নামের এক অফিসার তাদের প্রশিক্ষণ দেয়। শুধু তাই নয়, কুখ্যাত ডন দাউদ ইব্রাহিমের (Dawood Ibrahim) ভাইয়ের কড়া নজরদারিতে গাজি ওই জঙ্গিদের প্রশিক্ষিত করে। একাধিক জঙ্গিকে প্রশিক্ষণ দিতে জব্বর এবং হামজা নামেও গাজি বিভিন্ন সময় হাজির হত বলে খবর।

আরও পড়ুন: Delhi: পাকিস্তানে প্রশিক্ষণ ২ জনের, দিল্লি থেকে গ্রেফতার ৬ জঙ্গি, বড় পর্দা ফাঁস পুলিশের

দিল্লি পুলিশের স্পেশাল সেলের হাতে ধৃত ২ জঙ্গি জেরার মুখে স্বীকার করে, পাকিস্তানের (Pakistan) একটি প্রদেশ থেকে জলপথে তাদের নৌকা করে গদর বন্দরের কাছে জিয়াওনিতে নিয়ে যাওয়া হয়। ওই সময় একের পর এক নৌকা পালটে তাদের গদর বন্দরে নিয়ে যাওয়া হয় বলে জানায় ধৃত জিসান কামার এবং ওসমা।

এরপর প্রশিক্ষণের জন্য তাদের সিন্ধ প্রদেশের থাট্টায় নিয়ে যাওয়া হয়। থাট্টার যে বাগান বাড়িতে তাদের রাখা হয়, সেখানে তারা ৩ জন ছিল। সেখানে হামজা তাদের প্রশিক্ষণ দেয়। প্রশিক্ষণের সময় পাক সেনার একাধিক অফিসারকে সেখানে হাজির হতে দেখা যায় বলে দাবি করে ধৃতরা। সেখানেই তাদের প্রশিক্ষণ দেওয়া হয় বোমা তৈরির। পাশাপাশি এ কে ৪৭ সহ বিভিন্ন অস্ত্র চালানোর প্রশিক্ষণও তাদের সেখানে দেওয়া হয় বলে দাবি করে ধৃতরা।

৬ জঙ্গিকে গ্রেফতারের পর দিল্লি পুলিশের তরফে জানা যায়, ধৃতদের কাছ থেকে একাধিক আধুনিক অস্ত্র উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ইতালিয়ান পিস্তল, বিদেশি অস্ত্র সহ বোমা তৈরির বিস্ফোরকও মজুদ ছিল। ওই ৬ জঙ্গির সঙ্গে দিল্লি, উত্তরপ্রদেশ সহ অন্য এলাকায় আর কারও যোগ রয়েছে কি না, সে বিষয়েও খতিয়ে দেখা হচ্ছে।