পঞ্চাশেরও বেশি জঙ্গি পাক সেনার সহায়তায় ভারতে ঢোকার চেষ্টায়, জেরায় জানাল গ্রেফতার হওয়া দুই লস্কর শাগরেদ
ভারতে জঙ্গি ঢোকাতে মরিয়া হয়ে উঠছে পাকিস্তান। রুখছে ভারতীয় সেনা। প্রতীকী ছবি। (Photo Credits: ANI)

শ্রীনগর, ৫ সেপ্টেম্বর: নিয়ন্ত্রণরেখা টপকে ভারতে ঢোকার চেষ্টা করতে যাওয়া দুই পাকিস্তানী লস্কর জঙ্গিকে ধরে ফেলে ভারতীয় সেনা। সেই দুই লস্কর জঙ্গি জেরায় বিস্ফোরক কথা জানাল। গত ২২ অগাস্ট গভীর রাতে ভারতীয় সেনার হাতে ধরা দুই পাক জঙ্গি খলিল আহমেদ ও মোজাম খোকার জেরায় জানাল পাক সীমান্তে অনেক জঙ্গি লুকিয়ে ভারতে ঢোকার চেষ্টায় আছে। রামুলার বোনিয়ার সেক্টরের সেনা ক্যাম্পের পিছন দিক থেকে ভারতে ঢোকার চেষ্টা করতে গিয়ে ধরা পড়া এই দুই পাক জঙ্গি জানাল, আরও অনেক জঙ্গি ভারতে ঢুকে পড়ে বড় হামলার পরিকল্পনা করছে।

পাকিস্তানের সেনাবাহিনী ও পাক গুপ্তচর সংস্থা ISI-র সাহায্যে ৫০ জনেরও বেশি লস্কর-ই-তৈবা জঙ্গি ভারতে ঢোকার চেষ্টা করছে। ধৃত এই দুই জঙ্গি- খলিল ও মোজাম মূলত লস্কর জঙ্গিদের ভারতের সেনাদের কড়া প্রহরায় এড়িয়ে লুকিয়ে নিয়ন্ত্রণ রেখা টপকে দেওয়ার কাজ করত। আরও পড়ুন-ভারতকে মারতে দেড়শো-দুশো গ্রামের পরমাণু বোমা রয়েছে, হুমকি দিলেন পাকিস্তানের রেলমন্ত্রী

ভারতীয় সেনার জেরায় এই দুই জঙ্গি জানায়, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর পাকিস্তানের সেনা মরিয়া হয়ে জঙ্গিদের ভারতে পাঠানোর চেষ্টা করছে। কাছরাবন অঞ্চলে পাকিস্তান সেনার পোস্ট থেকে অনুপ্রবেশের পরিকল্পনা চলছে বলে খলিল ও মোজাম জানায়। পাক অধিকৃত কাশ্মীর (PoK)-এর তিনটি অঞ্চলে জঙ্গিরা এখন বড় সংখ্যায় হাজির হয়ে অনুপ্রবেশের চেষ্টায় আছে বলে ধৃত দুই লস্কর জঙ্গি জানায়।

জইশ-ই-মহম্মদ, লস্কর-ই-তইবা এবং তালিবানদের ১৫০ জন সক্রিয় সদস্যের অর্ধেক কোটলির কাছে ফাগুশ ও কুন্ড ক্যাম্পে জড়ো হয়েছে। পাক অধিকৃত কাশ্মীরের লিপা উপতক্যার লঞ্চ প্যাডে শতাধিক জঙ্গি থাকার খবর আসছে। এ ছাড়াও লানজোটে ও কুলু লঞ্চপ্যাডেও ৬০-৭০ জঙ্গি ভারতে ঢোকার চেষ্টা আছে বলে খবর। ভারতে ঢুকতে চাওয়া জঙ্গিদের সব রকম সাহায্য করছে পাকিস্তান। অন্যদিকে খবর, নিয়ন্ত্রণরেখার কাছে জঙ্গিদের ১৪টি শিবির তৈরি হয়েছে। সেখানে জঙ্গি প্রশিক্ষণ দিচ্ছে লস্কর, জইশের কম্যান্ডাররা।