Free Bus Service To Kolkata: পুরী থেকে কলকাতা বিনামূল্যে বাস পরিষেবা, যাত্রী সুবিধার্থে বড় ঘোষণা নবীন পট্টনায়েকের
Oadisha CM Naveen Patnaik (Photo Credits: ANI)

ভুবনেশ্বর, ৪ জুনঃ করমন্ডল এক্সপ্রেস দুর্ঘটনা (Coromandel Express Accident) যেন রাতের ঘুম কেড়ে নিয়েছে প্রতিটা দেশবাসীর। কয়েক মুহূর্তের মধ্যে শয়ে শয়ে যাত্রীর মৃত্যু। বালেশ্বরের ভয়াবহ ট্রেন দুর্ঘটনার জেরে বিপর্যস্ত রেল পরিষেবা। পশ্চিমবঙ্গ এবং দক্ষিণ ভারতের মধ্যে রেল পরিবহণ ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার থেকে বাতিল হয়েছে একের পর এক দূরপাল্লার ট্রেন। রেল পরিষেবা ব্যহত হওয়ায় বেজায় সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। তাই যাত্রীদের সুবিধার কথা ভেবে বড় ঘোষণা ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের  (Odisha CM Naveen Patnaik)। রবিবার মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, পুরী থেকে কলকাতা পর্যন্ত বিনামূল্যে বাস পরিষেবার চালু করা হচ্ছে।

পুরী, কটক এবং ভুবনেশ্বর থেকে কলকাতা পর্যন্ত এই নিখরচার বাস চালু করা হবে। আজ থেকেই চলবে সেই বাস। সারাদিনে চলবে মোট ৫০ টি বাস। যার সমস্ত খরচ মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিল থেকে বহন করা হবে বলে জানিয়েছেন পট্টনায়েক। যত দিন না ওড়িশার বালেশ্বর লাইনের সারাই কাজ শেষ হয়ে রেল পরিষেবা সম্পূর্ণ স্বাভাবিক হচ্ছে ততদিন পর্যন্ত পুরী থেকে কলকাতা পর্যন্ত যাত্রীদের জন্যে বিনামূল্যের এই বাস পরিষেবা চালু থাকবে।

অন্যদিকে রবিবার সকালেই ট্রেন দুর্ঘটনায় আহত এবং নিহতদের পরিবারের জন্যে ক্ষতিপূরণের ঘোষণা করেছেন নবীন পট্টনায়ক (Naveen Patnaik)। নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা দেওয়ার কথা জানিয়েছেন তিনি। এবং যারা গুরুতর আহত হয়েছেন তাঁরা ১ লক্ষ টাকা পরে পাবেন।

শুক্রবার সন্ধ্যাবেলা ওড়িশার বালেশ্বরে মালগাড়ির সঙ্গে করমন্ডল এক্সপ্রেসের ধাক্কায় (Coromandel Express Accident) প্রাণ গিয়েছে ২৮৮ জনের। আহত হয়েছে ৯০০ বেশি। যদিও সেই হিসাব সরকারি তথ্য অনুসারে। প্রত্যক্ষদর্শীদের অনুমান ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বেশি। হাসপাতালগুলোতে সারি সারি মৃতদেহ সাদা চাদরে মোড়ানো।  সংবাদমাধ্যম, সোশ্যাল মিডিয়া জুড়ে দুর্ঘটনার বীভৎসতা ফুটে উঠছে ক্রমাগত।