Odisha Priest Chops Off Man’s Head: 'নরবলি দিলেই পালাবে করোনা', মন্দিরে যুবকের মাথা কেটে পুজো পুরোহিতের
(প্রতীকী ছবি: Pixabay)

কটক, ২৮ মে: করোনাভাইরাস (Coronavirus) মহামারী রুখতে দেওয়া হল নরবলি দিল পুরোহিত (priest)। স্থানীয় এক যুবককে বলি দিয়ে তাঁর মুন্ডু উত্‍সর্গ করল একটি মন্দিরের পুরোহিত। মন্দিরের মধ্যেই ওই যুবককে বলি দেয় সে৷ তারপর মুন্ডুটি রেখে পুজো করে৷ পুরোহিতের বক্তব্য, ভগবান তুষ্ট হবে৷ করোনা মহামারি থেমে যাবে৷ বুধবার মধ্যরাতে চমকে ওঠার মতো ঘটনাটি ঘটেছে কটক জেলার (Cuttack district) নরসিংহপুর (Narasinghpur)থানা এলাকার বান্ধাহুদা গ্রামে৷ অভিযুক্ত পুরোহিতের নাম সনসারি ওঝা (Sansari Ojha)। বয়স ৭২৷ নরবলি দিয়ে পুজো শেষ করে সে পুলিশের কাছে আত্মসমর্পণ করে৷ হত্যায় ব্যবহৃত কুড়ুলটি পুলিশ উদ্ধার করেছে।

যাকে নরবলি দিয়েছে, সেই যুবকের নাম সরোজ কুমার প্রধান (২৫)৷ অভিযুক্ত পুরোহিত পুলিশকে জানিয়েছে, নরবলির আগে তার সঙ্গে সরোজের বচসা হয়৷ পুলিশি জেরায় ওই পুরোহিত বলে, স্বপ্নে তাকে ভগবান নির্দেশ দিয়েছিল নরবলি দিলেই করোনা ভাইরাস সংক্রমণ থেমে যাবে৷ ভগবানের নির্দেশেই সে নরবলি দিয়েছে। আরও পড়ুন: Monsoon 2020 Forecast: কোনওরকম দেরির প্রসঙ্গ নেই, জুনের ১ তারিখেই বর্ষা আসছে কেরালায়; জানালো মৌসম ভবন

স্থানীয়রা জানিয়েছেন, আমবাগান সংক্রান্ত বিষয়ে ওই যুবকের সঙ্গে দীর্ঘ দিন ধরেই বচসা ছিল পুরোহিতের৷ ডিআইজি (সেন্ট্রাল রেঞ্জ) আশিস কুমার সিং বলেন, "নরবলির ঘটনাটি ঘটার সময় ওই পুরোহিত মত্ত ছিল। রাতে নরবলি দিয়ে সকালে তার হুঁশ ফেরে৷ তারপর আত্মসমর্পণ করে৷" পুলিশ আরও বলেছে যে পুরোহিত মানসিকভাবে সুস্থ নন।