Eid al-Adha 2022: ‘আসন্ন ঈদুজ্জোহা উপলক্ষে গরু কুরবানি করবেন না’, অসমের মুসলিমদের কাছে আর্জি জানালেন বদরুদ্দিন আজমল
Lok Sabha MP And AIUDF Chief Badruddin Ajmal (PIC CREDIT: IANS)

গুয়াহাটি, ৪ জুলাই:  আগামী ১০ জুলাই পবিত্র ঈদুজ্জোহা (Eid al-Adha 2022)উপলক্ষে গরু কুরবানি করবেন না। অসমের মুসলিম বাসিন্দাদের কাছে এই আর্জি জানালেন লোকসভা সাংসদ তথা অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট প্রধান বদরুদ্দিন আজমল (AIUDF Chief Badruddin Ajmal)।

এই প্রসঙ্গে তিনি বলেন, “বিবিধ ধর্ম, বিবিধ সম্প্রদায় ও বিবিধ কট্টরপন্থী দলের বাসস্থান হল এই ভারত। সিংহভাগ ভারতীয়রা সনাতন ধর্মাবলম্বী। তারা গরুকে পুজো করে থাকে। হিন্দুদের বিশ্বাস অনুসারে  গরু হল মা।” একই সঙ্গে ইসলাম ধর্মে বলা আছে কোনও পশুকে আঘাত কোরো না। একথাও বলেন তিনি।

আজমল তাঁর বিবৃতিতে জানান, “সেকারণেই আমি আবেদন করছি যে, ঈদ উপলক্ষে গরু কুরবানি করবেন না। এই ধরনের কাজের আমরা তীব্র বিরোধিতা করছি।” তিনি মুসলিম সম্পর্গায়ের কাছে অনুরোধ রেখেছেন যে, অন্য কোনও প্রাণী কুরবানি দিয়ে ধর্মীয় রীতি মেনে চলুন।একই সঙ্গে বাকিদের ভাবাবেগ আঘাত করার পরিস্থিতি এড়িয়ে চলুন। আরও পড়ুন- Femina Miss India World 2022: ফেমিনা মিস ইন্ডিয়া ওয়ার্ল্ড হলেন কর্ণাটকের সিনিয়র শেট্টি

দু’বছর আগেই দারুল উলুম দেওবন্দ থেকে দেশজুড়েই বসবাসকারী মুসলিমদের কাছে আবেদন রাখা হয়েছিল যে, ঈদুজ্জোহা উপলক্ষে গরু কুরবানি বন্ধ হোক। জমিয়ে উলেমায়ে হিন্দের অসম ইউনিটও একই আর্জি জানয়েছিল। অসমে হিন্দু সম্প্রদায়ের বসবাসের এলাকার কাছারাছি গোমাংস বিক্রির উপরেও নিষেধাজ্ঞা রয়েছে।