Ram Mandir Construction: মন্দিরের নীচে থাকছে না কোনও টাইম ক্যাপসুল, জানালেন মন্দিরের ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক
Champat Rai, General Secretary of Sri Ram Janmabhoomi Teertha Kshetra Trust (Photo Credits: ANI)

অযোধ্যা, ২৮ জুলাই: রামমন্দিরের (Ram Mandir) ভিত্তিপ্রস্থরের সময় কোনও টাইম ক্যাপসুল বসানো হবে না। মঙ্গলবার একথা স্পষ্টভাবে জানিয়ে দিলেন শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের (Sri Ram Janmabhoomi Teertha Kshetra Trust) সাধারণ সম্পাদক চম্পত রাই। এদিন চম্পতের সঙ্গে বৈঠক করেন মন্দিরের ট্রাস্টি বোর্ডের একমাত্র দলিত সদস্য কামেশ্বর চৌপাল। সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে চম্পত রাই জানান, "আগামী ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাসের দিন মন্দিরের নীচে যে টাইম ক্যাপসুল বসানোর কথা বলা হয়েছে, সেটি পুরোপুরি ভিত্তি। এই ধরণের গুজবে বিশ্বাস করবেন না।"

গত সপ্তাহে টাইম ক্যাপসুল বসানোর কথা ঘোষণা করেছিলেন কামেশ্বর চৌপাল। রাম জন্মভূমি সংক্রান্ত ইতিহাস এবং রামমন্দিরকে ঘিরে থাকা সমস্ত ঘটনার বিস্তারিত বিবরণ উল্লেখ করা থাকবে টাইম ক্যাপসুলে, এমনটাই দাবি করা হয়েছিল। রামজন্মভূমিতে ২ হাজার ফিট নীচে এই টাইম ক্যাপসুল স্থাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এতে ভবিষ্যতে রামমন্দির সংক্রান্ত সমস্ত প্রশ্নের উত্তর সহজেই মিলবে। এতে কোনও নতুন করে বিতর্ক তৈরি হবে না বলে দাবি করেছিলেন কামেশ্বর চৌপাল।

আগামী ৫ আগস্ট অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন হতে চলেছে। এদিনই কথা ছিল রামমন্দিরের মাটির নীচে তামার পাত্রে এই টাইম ক্যাপসুল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মন্দিরটি ১৬১ ফিট উচ্চতা হবে। ৫ আগস্ট মন্দিরের উদ্বোধনে আসবেন নরেন্দ্র মোদি এবং প্রতিটি রাজ্যের মুখ্য়মন্ত্রীদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।