Honeymoon: শাশুড়ির আবদারে গোয়ার পরিবর্তে অযোধ্যা-বারাণসীতে হানিমুন, বিবাহ বিচ্ছেদ চেয়ে আদালতের দ্বারস্থ নববধূ
Bride (Credits: pxhere)

মুম্বই: বিয়ের মাত্র পাঁচ মাস পরেই স্বামীর কাছ থেকে বিবাহ বিচ্ছেদ (Divorce) চাইলেন ভোপালের মহিলা। নববধূর স্বামী তাঁকে গোয়ায় (Goa) হানিমুন (Honeymoon) করার প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু গোয়ার পরিবর্তে তাঁকে অযোধ্যা (Ayodhya) এবং বারাণসীতে নিয়ে যান।

ফ্রি প্রেস জার্নালের একটি প্রতিবেদন অনুসারে, দম্পতি তাঁদের ভ্রমণ থেকে ফিরে আসার ১০ দিন পর, গত ১৯ জানুয়ারি ভোপাল পারিবারিক আদালতে বিবাহ বিচ্ছেদের আবেদনে চেয়ে একটি মামলা দায়ের হয়। আরও পড়ুন: RamTemple: উপচে পড়ছে ভিড়, অযোধ্যামুখী সমস্ত রাস্তা বন্ধ করল প্রশাসন

বিবাহ বিচ্ছেদের আবেদনে ওই মহিলা বলেন, তাঁর স্বামী আইটি সেক্টরে কাজ করেন এবং ভালো বেতনও পান। তিনিও একজন কর্মজীবী মহিলা, ভাল উপার্জন করেন, তাঁরা চাইলে হানিমুনে বিদেশেও যেতে পারতেন। কারণ তাঁদের আর্থিক সীমাবদ্ধতা ছিল না। কিন্তু তাঁর স্বামী তাঁকে বিদেশে নিয়ে যেতে চাননি এবং ভারতেই এই জায়গায় যাওয়ার জন্য জোর দিয়েছিলেন। তাঁকে না জানিয়ে অযোধ্যা ও বারাণসীর ফ্লাইট বুক করেছিলেন। ভ্রমণের মাত্র একদিন আগে তিনি বলেছিলেন, যে তাঁরা অযোধ্যায় যাচ্ছেন কারণ তাঁর মা আবদার করেছেন রাম মন্দিরের অভিষেক অনুষ্ঠানের আগে তিনি শহরটি দেখতে চান।

এরপর তীর্থস্থান থেকে ফিরে আসার পরই মহিলা তাঁর স্বামীর কাছ থেকে বিবাহ বিচ্ছেদ চেয়ে আদালতের দ্বারস্থ হন। দম্পতি বর্তমানে ভোপাল পারিবারিক আদালতে কাউন্সেলিং করাচ্ছেন।