PM Narenrda Modi Gets Emotional: 'বাবার জন্যই ডাক্তার হতে চাই', মেয়ের কথা শুনে আবেগতাড়িত প্রধানমন্ত্রী; দেখুন ভিডিও
PM Narenrda Modi Gets Emotional (Photo: ANI)

নতুন দিল্লি, ১২ মে: গুজরাতে সরকারি প্রকল্পের সুবিধাভোগীদের সঙ্গে আলাপচারিতার সময় আবেগতাড়িত (Emotional) হয়ে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narenrda Modi)। বৃহস্পতিবার গুজরাটের ভারুচে উৎকর্ষ সমারোহ (Utkarsh Samaroh) নামক এক সমাবেশে ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। সেখানে এক দৃষ্টি প্রতিবন্ধীর সঙ্গে প্রধানমন্ত্রী কথা বলেছিলেন। প্রধানমন্ত্রী আইয়ুব প্যাটেল নামের ওই ব্যক্তিকে জিজ্ঞেস করেন, তিনি কি তাঁর মেয়েদের শিক্ষা দিচ্ছেন? মাইক্রোফোনে ওই ব্যক্তি জানান যে তাঁর তিন মেয়েই স্কুলে পড়ছে। তাদের মধ্যে দু'জন সরকারি বৃত্তিও পাচ্ছে। তিনি আরও জানান যে বড় মেয়ে দ্বাদশ শ্রেণিতে পড়ছে, সে ডাক্তার (Doctor) হতে চায়।

এরপর মেয়েটিকে প্রধানমন্ত্রী ডাক্তার হতে চাওয়ার কারণ জানতে চান। তখন সেই মেয়েটি প্রধানমন্ত্রীকে বলে, "আমার বাবা যে সমস্যায় ভুগছেন, তার জন্য আমি ডাক্তার হতে চাই।" মেয়েটির শুনে প্রধানমন্ত্রী দীর্ঘ বিরতি নেন এবং আবেগতাড়িত হয়ে পড়েন। খানিক বিরতি নিয়ে প্রধানমন্ত্রী বলেন, "বেটি, তোমার এই সহানুভূতিই তোমার শক্তি।" আরও পড়ুন: Telangana: তেলাঙ্গানায় নারকীয় ঘটনা, গৃহবধূকে নির্যাতন, খুনের পর মৃতদেহকে ধর্ষণের অভিযোগ

দেখুন ভিডিও:

আইয়ুবের কাছে প্রধানমন্ত্রী ইদ এবং রমজানের মতো উৎসবগুলি উদযাপনের বিষয়েও খোঁজ নেন। এছাড়াও প্রধানমন্ত্রী আইয়ুবকে জানিয়েছেন যে মেয়ের পড়াশোনার জন্য সাহায্যের প্রয়োজন হলে তাঁকে জানাতে। প্রধানমন্ত্রী বলেন, "আপনাকে ওদের স্বপ্ন পূরণ করতে হবে।|"