Uttarakhand: ফের বাঘের বলি, উত্তরাখণ্ডে বাড়ির উঠোন থেকে ৩ বছরের শিশুকে টেনে নিয়ে গেল চিতা
Leopard Attacked A nine year-old schoolboy

চিতাবাঘের (Leopard) হামলায় আবারও বলি এক শিশুর প্রাণ। উত্তরাখণ্ডের (Uttarakhand) দেরাদুনের (Dehradun) সিঙ্গলি গ্রামে চিতাবাঘের আক্রমণে বছর তিনেকের এক বালক মারা গিয়েছে। জানা যাচ্ছে, গত মঙ্গলবার বাড়ির উঠোন থেকে শিশুটিকে বাঘে টেনে নিয়ে গিয়েছে। ঘটনায় গ্রামবাসীদের মধ্যে তীব্র আতঙ্কের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুনঃ বেঙ্গালুরুর আবাসিক এলাকায় আবারও দেখা মিলল চিতাবাঘের, আতঙ্কে সাধারণ মানুষ

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার রাত ১০টার দিকে বাড়ির উঠোনে মায়ের সঙ্গে খেলা করছিল ওই শিশু। আর সেই সময়েই শিশুটির উপর আক্রমণ করে তাকে মুখে করে টেনে জঙ্গলে নিয়ে চলে যায় চিতাবাঘে (Leopard Attack)। রাতভর শিশুর পরিবার এবং গ্রামবাসী চিরুনি তল্লাশি চালায়। কিন্তু কোন খোঁজ পাওয়া যায়নি। বুধবার সকাল ৮টা নাগাদ ক্ষতবিক্ষত অবস্থায় একরত্তির দেহ উদ্ধার করে তাঁরা। শিকারি চিতাবাঘটিকে গুলি করে মেরে ফেলার দাবি জানিয়েছে মৃত শিশুটির পরিবার।

আরও পড়ুনঃ উত্তরপ্রদেশে ফের বাঘের আতঙ্ক, হামলায় মৃত নয় বছরের কিশোরী

ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। বন্যপ্রানী আধিকারিকদের কাছে বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন। চিতাবাঘটিকে (Leopard) ধরার জন্যে চেষ্টা চালাচ্ছে বন দফতর। একাধিক স্থানে ফাঁদ পাতা হয়েছে। সরকারের পক্ষ থেকে মৃত শিশুটির পরিবারকে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণের কথা জানানো হয়েছে। যদিও পূর্বে মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি (Uttarakhand CM Pushkar Singh Dhami) জানিয়েছেন, বন্য প্রাণীর আক্রমণের শিকার পরিবারগুলিকে ৪ থেকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।