Pulwama Encounter: পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে নিকেশ ২ জঙ্গি
Terrorist (Photo Credits: File Image)

শ্রীনগর, ৬ এপ্রিল: দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা (Pulwama) জেলার ত্রাল (Tral) এলাকায় নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে (Encounter) নিকেশ ২ জঙ্গি। তাদের একজনের নাম সাফাত মুজাফ্ফর সোফি ওরফে মুয়াভিয়া (Ansar Ghazwat-ul-Hind)। সে আনসার গাজওয়াত-উল-হিন্দ (AGuH)-র সদস্য ছিল। আরেকজনের না উমর তেলি ওরফে তালহা। সে লস্কর-ই-তইবা জঙ্গিগোষ্ঠীর সদস্য ছিল। দুই জঙ্গিই শ্রীনগর শহরে বেশ কয়েকটি অপরাধের সঙ্গে জড়িত ছিল। যার মধ্যে রয়েছে শ্রীনগরের খানমোহে গ্রাম প্রধান সমীর আহমেদের হত্যা।

আইজিপি কাশ্মীর বিজয় কুমার জানিয়েছেন, জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল এলাকাটি ঘিরে ফেলে এবং তল্লাশি অভিযান শুরু করে। তারপরই গুলির লড়াই শুরু হয়ে যায়। বাহিনীকে দেখেই গুলি চালাতে শুরু করে লুকিয়ে থাকা জঙ্গিরা। পাল্টা জবাব দিতে শুরু করে বাহিনীও। আরও পড়ুন: Petrol-Diesel Price: কলকাতায় পেট্রলের দাম ছাড়াল ১১৫ টাকা, ডিজেলও বাড়ছে সমান তালে

বেশ কয়েক ঘণ্টা গুলির লড়াই চলার পর দুই জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়। তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র-সহ অন্য সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।