Medical Apathy In Maharashtra: অ্যাম্বুল্যান্স মেলেনি, মৃত শিশুপুত্রকে কোলে নিয়ে বাইকে বাড়ি ফিরলেন উপজাতি দম্পতি

পালঘর, ২৭ জানুয়ারি:  মৃত ছেলের দেহ নিয়ে ফেরার জন্য মিলল না  শববাহী যান। হাসপাতাল থেকে ৪০ কিলোমিটার দূরের গন্তব্যে যেতে রাজি হল না অ্যাম্বুল্যান্স চালক। শেষে পর্যন্ত নাবালক সন্তানের দেহ কাগজে মুড়িয়ে  কোলে নিয়ে বাইকে চেপে গ্রামে  ফিরলেন বাবা মা। মঙ্গলবার মধ্যরাতের মর্মান্তিকে ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের (Maharashtra) পালঘরে। মৃত বছেলেটির নাম অজয় ওয়াই প্রাধি (৬)। মঙ্গলবার রাত ন’টা নাগাদ জওহারের সরকারি কলেজ হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত অজয়ের মৃত্যু হয়। এরপর হাসপাতালের কাজকর্ম সেরে বিধ্বস্ত বাবা মা যখন ছেলের মরদেহ নিয়ে ৪০ কিলোমিটার দূরে সাতকাওয়াদি গ্রামে ফেরার চেষ্টা করছেন, তখন কোনও অ্যাম্বুল্যান্স আসতে রাজি হল না। আরও পড়ুন-Lata Mangeshkar Health Update: চিকিৎসকদের পর্যবেক্ষণে ভাল আছেন লতা মঙ্গেশকর

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে কোনও শববাহী গাড়ির বন্দোবস্ত করে দেওয়া সম্ভব। একটি বেসরকারি অ্যাম্বুল্যান্স যেতে রাজি হলেও যে টাকার অঙ্ক চেয়ে বসল চালক তা দেওয়া প্রাধি পরিবারের পক্ষে সম্ভব ছিল না। তখন হাসপাতালের সুপার তাঁদের সকাল পর্যন্ত অপেক্ষা করতে বলেন। যদিও ছেলে হারানো বাবা মায়ের তাতে ভরসা হয়নি। বরং ভয় হয়েছিল, যদি ছেলের দেহের ময়নাতদন্ত হয়। যাইহোক মঙ্গলবার মধ্যরাতের আগে বাইকে চড়ে মৃত ছেলেকে নিয়ে বাড়ির উদ্দেশে রওনা দেন ওই দম্পতি। বুধবার ভোরে তাঁরা যখন বাড়িতে পৌঁছান তখন গোটা দেশ ৭৩-তম সাধারণতন্ত্র দিবস পালনের তোরজোর করছে।

এমন এক বিশেষ দিনে শুধু বিষাদে ডুবে আছে সাতকাওয়াদি গ্রাম। ওই দিনই নাবালকের শেষকৃত্য সম্পন্ন হয়। বিষয়টি প্রকাশ্যে আসতে শুরু হয়েছে অসন্তোষ।