Odisha Shocker: প্রেম প্রস্তাবে না, কিশোরীকে জীবন্ত জ্বালিয়ে দিল বিবাহিত যুবক
Representational Image

বালাসোর, ২৫ জুলাই:  রোম্যান্সের ইচ্ছেকে প্রশ্রয় দেয়নি, বছর ১৪-র কিশোরীকে জীবন্ত জ্বালিয়ে মারল এক ব্যক্তি। অভিযুক্তের নাম দয়ানিধি জেনা (২৭)। রবিবার  সকাল আটটার সময় ভয়াবহ ঘটনাটি ঘটেছে ওড়িশার বালাসোরের খয়রা ব্লকের অন্তর্গত কুরুন্তা পঞ্চায়েতের অন্তর্গত বারিঙ্গিয়া গ্রামে। মৃত কিশোরী নবম শ্রেণীর ছাত্রী। আরও পড়ুন-Odisha: রাষ্ট্রপতির শপথ, পুরীর সৈকতে দ্রৌপদী মুর্মুকে ফুটিয়ে তুললেন সুদর্শন পট্টনায়েক (দেখুন ছবি)

ওই কিশোরীর জেনার বউয়ের কাছে টিউশন পড়তে যেত। সেই সময় তাকে দেখে জেনা আকৃষ্ট হয় ও প্রেমের সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করে। কিন্তু ওই কিশোরীর জেনার প্রস্তাব প্রত্যাখ্যান করে। পরের দিকে অস্বস্তির কারণে ওই বাড়িতে আর টিউশন পড়তে যেত না আক্রান্ত কিশোরী।

প্রেমের প্রস্তাবে প্রত্যাখ্যাত হয়ে জেনা হিংসাত্মক পথ বেছে নেয়। ঠিক করে, অপমানের প্রতিশোধ নিতে মেয়েটিকে জ্বালিয়ে মারল। রবিবার সকালে মেয়েটি যখন রং পেনসিল কিনতে বেরিয়েছিল তখনই জেনা তার পথরোধ করে। জোর করে বাড়ির কাছের এক পরিত্যক্ত শৌচালয়ে নিয়ে যায়। সেখানে আগে থেকেই কেরোসিন ও লাইটার মজুত রেখেছিল জেনা। কেরোসিনের জার মেয়েটির গায়ে ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়।

আক্রান্তের আর্তচিৎকারে প্রতিবেশীরা ছুটে আসে। তারমধ্যে জেনার বউও ছিল। ততক্ষণে সম্পূর্ণ আগুনের গ্রাসে চলে গেছে ওই কিশোরী। হাতেনাতে ধরা পড়ছে, বুঝতে পেরে জেনা ততক্ষণে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। গ্রামের বাসিন্দারা পুলিশে খবর দেয়। পুলিশ এসে জেনাকে গ্রেপ্তার করে। কিশোরীর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ভারতীয় দণ্ডবিধির  ৩০২, ২৯৪ ও ৫০৬ ধারায় জেনার বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। ধৃতের শরীর সুস্থ হলে আজ তাকে আদালতে তোলার কথা।