National Doctors’ Day 2022 Messages: ১৯৯১ সালের ১ জুলাই থেকে গোটা দেশে পালন হচ্ছে জাতীয় চিকিৎসক দিবস, ডক্টরস ডে-তে facebook, Whatsapp, Instagram-এ শেয়ার করুন শুভেচ্ছা বার্তা
Photo Credits: Latestly Media.com

সারা দেশে ১লা জুলাই পালন করা হয়  জাতীয় চিকিৎসক দিবস (National Doctors' Day)। চিকিৎসা ক্ষেত্রে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অবদানের কথা মাথায় রেখেই পালিত হয় এই দিনটি। ১৯৯১ সালে কেন্দ্রীয় সরকার ১ জুলাই ভারতের অন্যতম বিখ্যাত চিকিৎসক ডাঃ বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুবার্ষিকী  স্মরণে দিনটিকে জাতীয় চিকিৎসক দিবস হিসাবে ঘোষণা করেন। একজন চিকিৎসক হিসেবে তাঁর অবদান অনস্বীকার্য। তবে তিনি কেবল নামকরা চিকিৎসকই ছিলেন না, পাশাপাশি পশ্চিমবঙ্গের দ্বিতীয় মুখ্যমন্ত্রীও ছিলেন ডাঃ বিধানচন্দ্র রায়। তিনি ছিলেন একজন মহান সমাজসেবক, আন্দোলনকারী এবং একজন উন্নত মনস্ক রাজনীতিবিদ । মহাত্মা গান্ধীর ডাকে তিনি অসহযোগ আন্দোলনেও যোগ দিয়েছিলেন। ১৯৬১ সালের ৪ ফেব্রুয়ারি দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান  'ভারতরত্ন' পেয়েছিলেন তিনি।

জাতীয় চিকিৎসক দিবস উপলক্ষে লেটেস্টলি বাংলা নিয়ে এসেছে চিকিৎসকদের জন্য বিশেষ শুভেচ্ছা কার্ড৷ এই বিশেষ দিনে আপনাদের  চিকিৎসকদের সম্মান জানাতে শেয়ার করুন এই শুভেচ্ছা বার্তা৷

Photo Credit_Latestly Media.com

শুভেচ্ছা বার্তা-

চিকিৎসকরা মানুষের কাছে ভগবানের মতো, তাঁদের ওপর নির্ভরশীল কোটি কোটি মানুষের প্রাণ।ধন্যবাদ ডক্টরস।

Photo Credit_Latestly Media.com

শুভেচ্ছা বার্তা-

ডাক্তাররা মানুষকে পুনরায় জীবনদান করে, তাই ডাক্তারদের ঈশ্বরের সমতুল্য মর্যাদা দেওয়া হয়। প্রণাম সকল চিকিৎসকদের।
Photo Credit_Latestly Media.com

শুভেচ্ছা বার্তা-

যখন আমরা জীবন-মৃত্যুর লড়াইয়ে প্রাণ হারাতে বসি, তখন আমাদের জয়ী করার জন্য চিকিৎসকরাই পাশে এসে দাঁড়ায়।স্যালুট ডক্টরস।

Photo Credit_Latestly Media.com

শুভেচ্ছা বার্তা-

জীবন যখন হাল ছেড়ে দেয় তখন হাসপাতালের দরজা ছাড়া আর গতি থাকে না৷ সেখানেই রোগীর পরিবারকে আশার কথা শোনাতে পারেন একমাত্র চিকিৎসকরাই।

একজন চিকিৎসকের পেশা কেবলমাত্র অর্থ উপার্জনের তাগিদেই নয়,তাঁর ওপর নির্ভরশীল হাজার হাজার মানুষের প্রাণ। কাজেই এ এক দায়বদ্ধতাও বটে।সেই চিকিৎসকদের শ্রদ্ধা জানাতেই মূলত পালিত হয় দিনটি।