Gigolo Online Fraud: এসকর্ট সার্ভিসে যোগ দিতে স্ত্রী-র গয়না বিক্রি, সর্বশান্ত হলেন দুই সন্তানের বাবা
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

নাগপুর, ১৯ মার্চঃ জিগোলো হয়ে অর্থ উপার্জনের টোপ দেখিয়ে বহু যুবক প্রতারণার শিকার হয়ে আসছেন। মহারাষ্ট্রের (Maharashtra) নাগপুরে (Nagpur) তেমনই এক ঘটনা ঘটল। প্রভাবশালী নিঃসঙ্গ মহিলাদের জিগোলো হওয়ার টোপ দিয়ে এক মধ্যবয়স্ক ব্যক্তির থেকে লক্ষাধিক টাকা লুটে নেওয়া হল। পেশায় শ্রমিকের কাজ করা দুই সন্তানের বাবা ওই ব্যক্তি বিপুল অর্থ উপার্জনের তাগিদে স্ত্রীয়ের গয়না বন্দক দিয়ে খোয়ালেন লক্ষ লক্ষ টাকা।

পুলিশের কাছে অভিযোগে প্রতারিত শ্যাম জানান, গত ১৯ জানিয়ারি তাঁর কাছে একটি ফোন আসে। ফোনের ওপার থেকে একটি তরুণীর গলা ভেসে আসে। নিজের নাম অঙ্কিতা জানিয়ে তরুণী বলেন, তিনি ওয়ার্ল্ড মার্ভেলাস সিকিউরিটি সার্ভিসেস নামক একটি সংস্থা থেকে ফোন করছেন। ব্যক্তিকে জানানো হয়, ওই সংস্থার সঙ্গে যুক্ত হলে তিনি একজন জিগোলো বা পুরুষ দেহব্যবসায়ী হয়ে লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন। উপার্জনের ৩০ শতাংশ সংস্থাকে দিয়ে বাকি ৭০ শতাংশ তাঁর লাভ বলে জানানো হয়। তরুণীর কথায় বিশ্বাস করে সেই ফাঁদে পাও দিলেন শ্যাম।

এরপর অঙ্কিতা তাঁকে একটি ফর্ম ফিলামের জন্যে পাঠায়। সঙ্গে একটি কিউআর কোড। ফর্ম ফিলামের জন্যে শুরুতে ৮৫০ টাকা জমা করতে বলা হয়। ফর্ম ফিলামের পর শুরু হয় একাধিক ফিরিস্তি। কখনও অ্যাপয়েনমেন্ট লেটার, কখনও মেডিক্যাল পরীক্ষা তো আবার কখনও লাইসেন্সের নাম করে মোটা অঙ্কের টাকা চাওয়া হয় শ্যামের কাছ থেকে। সেই সমস্ত টাকা জোগাড়ের জন্যে স্ত্রীয়ের গয়না পর্যন্ত বন্দক দিয়ে দেন তিনি। ৫ লক্ষ টাকা অঙ্কিতার দেওয়া বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দেন। কেবল অর্থ পাঠিয়ে চলেছেন কিন্তু কাজ কই! ধীরে ধীরে শ্যাম বুঝতে পারেন, তিনি প্রতারণার শিকার হয়েছেন। এরপরেই তিনি থানার দারস্ত হন। ঘটনার তল্লাশি শুরু করেছে পুলিশ।