India vs West Indies 3rd T20I: তৃতীয় টি ২০-তে ৬৭ রানে হার ওয়েস্ট ইন্ডিজের, ২-১ এ সিরিজ জিতল ভারত
(Photo: Twitter)

মুম্বই, ১১ ডিসেম্বর: তৃতীয় টি ২০ (T 20) ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) ৬৭ রানে হারাল ভারত (India)। এর ফলে ২-১-এ সিরিজ পকেটে পুরল বিরাট কোহলিরান (Virat Kohli)। হায়দরাবাদের (Hyderabad) প্রথম টি ২০-তে বিরাট কোহলির ব্যাটে ভর করে জিতেছিল টিম ইন্ডিয়া। তিরুবনন্তপুরমে দ্বিতীয় ম্যাচ জিতে দারুণ ভাবে সিরিজে ফিরে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ। বুধবার মুম্বইয়ে ভারতের ৬৭ রানে ম্যাচ হারল তারা।

বুধবার টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ড। শুরু থেকেই দাপট দেখাতে শুরু করে ভারতীয় ব্যাটসম্যানরা। বিধ্বংসী মেজাজে ব্যাট করতে থাকেন লোকেশ রাহুল ও রোহিত শর্মা। দুই ওপেনার প্রথম উইকেটে ১৩৫ রান যোগ করেন। ‘হিটম্যান’ ৩৪ বলে ঝোড়ো ৭১ রান করেন। ৬টি চার ও ৫টি ছক্কায় সাজানো ছিল রোহিতের ইনিংস। আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ঘরের মাঠে ৪০০ ছক্কার মাইলফলক টপকে যান রোহিত। তাঁর আগে রয়েছেন ক্রিস গেইল (৫৩৪টি ছয়) ও শাহিদ আফ্রিদি (৪৭৬টি ছয়)। 'মুম্বইকরকে' আউট করার পরে উইলিয়ামস ঠোঁটে আঙুল দিয়ে সবাইকে চুপ করার অঙ্গভঙ্গি করেন। তাতেও অবশ্য ভারতীয় ব্যাটসম্যানদের থামানো যায়নি। তিন নম্বরে নিজে না নেমে আজ ঋষভ পন্থকে পাঠিয়ছিলেন কোহলি। আজও সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন উইকেটকিপার। খাতা না খুলেই ফিরতে হয় তাঁকে। আরও পড়ুন: Most Tweeted Handles in Sports 2019 - Male: এবছরের সবথেকে বেশি টুইটার ব্যবহারকারীদের মধ্যে রয়েছেন বিরাট কোহলি, এম এস ধোনি, তালিকায় আর কারা আছেন জানেন?

এর পর মাঠে নেমেই মারতে শুরু করেন কোহলি। ক্যারিবিয়ান বোলারদের ছত্রভঙ্গ করতে থাকেন। মাত্র ২৯ বলে ৭০ (অপরাজিত) রান করেন ভারত অধিনায়ক। রাহুল অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন। ৫৬ বলে ৯১ রানের ইনিংসে তিনি মেরেছেন ৯টি চার ও ৪টি ছয়। ব্যাটসম্যানদের দাপটে ভারত শেষ পর্যন্ত ২০ ওভারে করে পাহাড়প্রমাণ ২৪০ রান।

জবাব ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। মহম্মদ শামি-ভুবনেশ্বর কুমার ও দীপক চহারের দাপটে এক সময়ে তিন উইকেট হারিয়ে ধুঁকছিল ওয়েস্ট ইন্ডিজ। হেটমায়ার (৪১) ও পোলার্ড (৬৮) পাল্টা লড়াই দেওয়া শুরু করেছিলেন। কিন্তু, দিনটা যে ছিল না ওয়েস্ট ইন্ডিজের। ২০ ওভারের শেষে ওয়েস্ট ইন্ডিজ করল ৮ উইকেটে ১৭৩ রান।