Lift Crashed in Noida: ভেঙে পড়ল গগণচুম্বী অফিস বিল্ডিংয়ের লিফট, গুরুতর জখম অবস্থায় আইসিইউ-তে ৫ আইটি কর্মী
Lift Crashed in Noida (Photo Credits: X)

নয়ডা, ২৩ ডিসেম্বরঃ উত্তরপ্রদেশ (Uttar Pradesh) নয়ডায় গগণচুম্বী বিল্ডিংয়ের লিফট আচমকাই ভেঙে পড়ল। সেই সময়ে লিফটে ছিলেন নয়জন আইটি কর্মচারী। গুরুতর জখম হয়ে আইসিইউ-তে (ICU) ভর্তি ৫ জন। বাকি ৪ জনেরও চিকিৎসা চলছে। জানা যাচ্ছে, শনিবার বিকেলে নয়ডা সেক্টর ১২৫-এর রিভার সাইড টাওয়ারের লিফট ৮ তলা থেকে ভেঙে নীচে পড়ে। বিকেলে অফিস শেষ করে ৮ তলা থেকে আইটি সংস্থার কর্মীরা লিফটে ওঠেন। তখন হঠাৎই ভেঙে নীচে পড়ে আস্ত লিফট। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। জিজ্ঞাসাবাদের পর দুই রক্ষণাবেক্ষণ কর্মীকে হেফাজতে নেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ মালবাহী ট্রাকের সঙ্গে যাত্রী বোঝাই বাসের মুখোমুখি ধাক্কা, পথের বলি ৪

জানা যাচ্ছে, শনিবার ঘটনাটি ঘটে বিকেল ৫টা ৪৫ মিনিট নাগাদ, যখন ইরাস্মিথ টেকনোলজিসের কর্মীরা ৮ তলায় তাদের অফিস থেকে কাজ শেষে বেরিয়ে লিফটে ওঠেন নীচে নামার জন্যে। নয় জনের মধ্যে পাঁচ জনকে আইসিইউতে ভর্তি করা হয়েছিল। তাদের হাত ও পায়ে গুরুতর আঘাত লেগেছে। বাকিদেরও চিকিৎসা চলছে। তাদের অবস্থা এখন স্থিতিশীল।

আহত আইটি কর্মীরা হলেন পিয়ুষ শর্মা (২২), অভিষেক পণ্ডিত (২৩), অভিষেক গুপ্ত (২৪), সৌরভ কাটিয়া (২৮), রজত শর্মা (২৯), শুভম ভরদ্বাজ (২২), ইয়াশু শর্মা (২৩), সাগর (২৫), অভিজিৎ সিংহ (২৩)।   চলতি বছরে নয়ডা (Noida) এবং গ্রেটার নয়ডায় (Greater Noida) উপস্থিত উঁচু বিল্ডিং গুলোতে লিফট ভেঙে পড়ার ঘটনা বারংবার ঘটেছে। যার জেরে আহত তো বটেই মৃত্যুও হয়েছে বহু মানুষের।