Bihar: বিহারে নয়া নির্দেশিকা, দ্বিতীয়বার বিয়ে করলেই নিতে হবে সরকারি অনুমতি
Representational Image

পাটনা, ১৪ জুলাই: বিহার (Bihar) সরকারের এক কর্তা দ্বিতীয় বিয়ের প্রস্তুতি নিয়ে ফেলেছেন। শুধু বিয়েটাই করে উঠতে পারছেন না। এবার তাঁকে সরকারি দপ্তরে গিয়ে বিয়ের জন্য অনুমতি নিতে হবে। বিহার সরকারের তরফে নতুন বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে স্পষ্ট বলা হয়েছে, সমস্ত সরকারি কর্মচারীকে তাঁর বিবাহ সংক্রান্ত তথ্য অফিসকে জানাতে হবে। এবং দ্বিতীয় বিয়ের সিদ্ধান্ত নিলে আগে ভাগে সংশ্লিষ্ট দপ্তর থেকে অনুমতি নিতে হবে। আরও পড়ুন-Petrol & Diesel Price Reduced In Maharashtra: শিন্ডের প্রতিশ্রুতি, মহারাষ্ট্রে কমল পেট্রোল ডিজেলের দাম

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিহার সরকারের কোনও কর্মী দ্বিতীয় বারের জন্য বিয়ের প্রস্তুতি নিলে আগে প্রথম বিয়ের আইনি বিচ্ছেদ জরুরি। তারপর সংশ্লিষ্ট দপ্তর থেকে অনুমতি পেলে তিনি দ্বিতীয় বিয়ে করতে পারবেন। যদি  কোনও সরকারি কর্মীর প্রথম পক্ষের স্ত্রী বা স্বামী অভিযোগ নিয়ে আসেন, তাহলে বর্তমান স্ত্রী বা স্বামী কোনওরকম সরকারি সুযোগ সুবিধা পাবেন না।

যদি সরকারি অনুমতি ছাড়া কোনও কর্মী দ্বিতীয়বার বিয়ে করেন এবং চাকরিরত অবস্থায় পরলোক গমন করেন। তাহলে মানবিক ক্ষেত্রে তাঁর দ্বিতীয় স্ত্রী বা ছেলেমেয়েরা চাকরির দাবিদার হতে পারবেন না। সমস্ত সুযোগ সুবিধা পাবেন প্রথম পক্ষের ছেলেমেয়েরা।