Eknath Shinde Slams Rahul Gandhi: 'প্রধানমন্ত্রীর অপমান মানে গোটা ওবিসি সম্প্রদায়ের অসম্মান', রাহুল গান্ধীকে বিঁধলেন একনাথ শিন্ডে
Maharashtra CM Eknath Shinde and Rahul Gandhi (Photo Credits: PTI)

‘মোদী’ পদবী নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে ২ বছরের জেল সাজাপ্রাপ্ত রাহুল গান্ধীর (Rahul Gandhi) সাংসদ পদ খারিজ করা হয়েছে। একদিকে রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের সিদ্ধান্তের বিরুদ্ধে রাজ্যজুড়ে বিক্ষোভে নেমেছেন কংগ্রেস সমর্থকরা। অন্যদিকে রাহুলের জোর সমালোচনায় রাজনৈতিক মহল। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে (Maharashtra CM Eknath Shinde) কংগ্রেস নেতার দিকে কটাক্ষের তীর ছুঁড়ে বললেন, তিনি কেবল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অপমানই করেননি বরং গোটা ওবিসি সম্প্রদায়ের অসম্মান করেছেন।

এখানেই থামেননি শিন্ডে (Eknath Shinde)। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর (Maharashtra CM)  আরও সংযোজন, ‘তিনি এখনও একই সুরে কথা বলে চলেছেন। তবে আমি তাঁকে বলতে চাই, তিনি যদি এখনও নিজেকে সংযত  না করেন তাহলে পরবর্তীকালে রাস্তাঘাটে হাঁটা তাঁর জন্যে কঠিন হয়ে উঠবে’।

উল্লেখ্য, ২০১৯ সালে ‘মোদী’ পদবী মন্তব্য নিয়ে রাহুল গান্ধীকে ২ বছর কারাবাসের সাজা শুনিয়েছে গুজরাটের (Gujarat) এক আদালত। ঠিক তার পরের দিন শুক্রবার রাহুল গান্ধীর লোকসভার সদস্য পদ খারিজ করেছেন লোকসভার অধ্যক্ষ্য ওম বিড়লা। পাশাপাশি নির্বাচনে দাঁড়ানোর ক্ষেত্রেও জারি করা হয়েছে একাধিক বিধিনিষেধ। আগামী ৮ বছরের জন্যে কোন বিধানসভা নির্বাচনে লড়তে পারবেন না রাহুল গান্ধী। এবং সাংসদ পদ খোয়ানোর কারণে ২০২৪ সালের লোকসভা নির্বাচনও অধরা থেকে যাবে রাহুলের।