ED Summons Abhishek Banerjee: শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় জেরার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ১৩ জুন তলব ইডির
Photo Credits: ANI

কলকাতা: আটই জুন অর্থাৎ আজ বৃহস্পতিবার কয়লা পাচার কাণ্ডের তদন্তে প্রায় চার ঘণ্টা অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় ইডির অফিসে ডেকে পাঠিয়ে জেরা করেন তদন্তকারীরা।

আর এরপরই শিক্ষক নিয়োগ দুর্নীতির (WB Teacher recruitment scam) মামলায়  জেরা করার জন্য তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (TMC General Secretary and MP Abhishek Banerjee) সমন পাঠাল (summons) ইডি (Enforcement Directorate (ED))। আগামী ১৩ জুন তাঁকে এই বিষয়ে ইডির অফিসে ডেকে পাঠানো হয়েছে। আরও পড়ুন: West Bengal Panchayat Election 2023: আটই জুলাই এক দফায় হবে পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচন, জানালেন মুখ্য রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা

প্রসঙ্গত উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া যুব তৃণমূলের একটি চিঠির প্রেক্ষিতে অভিষেকের সঙ্গে তাঁকে বসিয়ে মুখোমুখি জেরা করানোর কথা বলেছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বর্তমানে মামলাটি ট্রান্সফার করে দেওয়া হয় বিচারপতি অমৃত সিনহার এজলাসে। এরপরই অভিষেক ও কুন্তলকে ২৫ লক্ষ টাকা করে জরিমানা করে অভিষেককে তদন্তকারী সংস্থার সামনে বসার নির্দেশ দেন। অভিষেক সুরক্ষা কবচের জন্য সুপ্রিম কোর্টে অ্যাপিল করলেও তা খারিজ হয়ে যায়। এরপরই অভিষেককে সমন পাঠাল ইডি।