Covid Update: বছর শেষে দেশে কোভিড সংক্রমণ ৪ হাজার, ২৪ ঘণ্টায় মৃত্যু ৭ জনের
Covid 19 Update Photo Credit: Twitter@ANI

নয়া দিল্লি,৩০ ডিসেম্বরঃ বছর শেষে উৎসবের আমেজে মেতে ওঠেন রাজ্যবাসী। বড়দিনের হাত ধরে আসে নতুন বছর। নববর্ষের সঙ্গে ফের চিন্তা বাড়াচ্ছে দেশের কোভিড পরিস্থিতি (Covid Update)। সতর্কতা ভুলে বড়দিন, নববর্ষ উপলক্ষ্যে দেশে চলছে বিপুল জনসমাগম। বাড়ছে করোনা সংক্রমণের (Corona Virus) সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন। দেশে এই মুহূর্তে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৩,৯৯৭।

সরকারি পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যু হয়েছে। কেরলে ৩ জন, কর্ণাটকে ২ জন, তামিলনাড়ু এবং ছত্তিসগড়ে ১ জন করে কোভিড আক্রান্তের মৃত্যুর (Covid Death) খবর পাওয়া গিয়েছে।

করোনা আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নতুন উপ-প্রজাতি জেএন.১। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ২১ নভেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত দেশে করোনার নয়া ভ্যারিয়েন্ট জেএন১ (JN.1) আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১৪৫। দেশের কোভিড পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই উদ্বিগ্নতা প্রকাশ করছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তবে এই মুহূর্তেই দেশবাসীকে আতঙ্কিত না হয়ে সতর্ক হওয়ার পরামর্শ দিচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সামনেই বর্ষবরণ (New Year 2024)। আর নতুন বছরের আগমনেও জনসমাগনে মেতে উঠবে দেশবাসী। ফের কিছুটা বাড়বে জেএন.১ এবং করোনা আক্রান্ত সংখ্যা। শিশু, বয়স্ক এবং অন্যান্য রোগ যাদের শরীরে ইতিমধ্যে রয়েছে, তাঁদের ক্ষেত্রে কোভিডের (Covid 19) ঝুঁকি অনেক বেশি। তাই মাস্ক পরতে এবং জনবহুল এলাকা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য মহল।