ক্রিকেট নিয়ে বাদানুবাদ, সহপাঠীকে কাঁচি বিঁধিয়ে খুন করল দশম শ্রেণির পড়ুয়া
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

চেন্নাই, ৩১ জুলাই: ক্রিকেট খেলা নিয়ে দুই বন্ধুর মধ্যে ঘোরতর বচসা গড়াল খুনোখুনিতে। এর জেরে সহপাঠীর হাতেই বেঘোরে প্রাণ দিল দশমশ্রেণির ছাত্র। সোমবার রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর কোদাইকানালের একটি আবাসিক স্কুলে। রাগের বশে সহপাঠীকে উইকেট দিয়ে পিটিয়ে গলায় কাঁচি বিঁধিয়ে খুন করল আর এক পড়ুয়া। এই খুনের খবরে বিস্মিত গোটা দেশ। সামান্য ক্রিকেট খেলা নিয়ে বাদানুবাদ যে মৃত্যু পর্যন্ত গড়াতে পারে তা ভেবেই পাচ্ছেন না অভিভাবকরা। ছাত্র জীবনের এই সহিংস মনোভাব যে উজ্জ্বল ভবিষ্যতের অন্তরায় তা ভালই বুঝতে পেরেছেন মনোবিদরা। আরও পড়ুন-ভাল ড্রাম বাজিয়েছে, নাবালকের মুখে একতাড়া নোট গুঁজে দিলেন ডেপুটি স্পিকার(দেখুন ভিডিও)

মৃত ছাত্রের নাম এস কপিল রাঘবেন্দ্র সোমবার দুপুরে সে সহপাঠী শ্রীহরিশের সঙ্গে ক্রিকেট খেলছিল। সেই সময়ই কোনও একটি বিষয়ে তাদের মধ্যে মতোবিরোধ হয়, এর জেরে দুজনেই বাদানুবাদে জড়িয়ে পড়ে। ক্লাসের অন্যান্য তখন দুজনকে বিরত করলেও শ্রীহরিশ কপিলকে শাসিয়েছিল। সোমবার রাতেই ঘটল মর্মান্তিক ঘটনা। হস্টেলের ডাইনিংহলে খেতে গিয়েছিল রাঘবেন্দ্র তখনই তাকে আক্রমণ করে শ্রীহরিশ। উইকেট দিয়ে রাঘবেন্দ্রর মাথায় আঘাত করে। তারপর কাঁচি নিয়ে তার গলায় বিঁধিয়ে দেয়। ততক্ষণে আক্রান্ত রাঘবেন্দ্র পরিত্রাহি আর্তনাদে সকলে ছুটে এলে আর উপর্যুপরি আক্রমণ শানাতে পারেনি অভিযুক্ত শ্রীহরিশ।

তাকে হস্টেলের একটি ঘরে আটকে রেখে রক্তাক্ত রাঘবেন্দ্রকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে কর্তব্যরত ডাক্তারবাবুরা জানিয়ে দেন মাথায় আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণে ওই ছাত্রের মৃত্যু হয়েছে। খবর পেয়ে হস্টেলে আসে পুলিশ,  অভিযুক্ত শ্রীহরিশকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের পর একটি হোমে পাঠানো হয়েচে। ধৃত ছাত্রের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছে স্কুল কর্তৃপক্ষ। গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে তামিলনাড়ুর শিক্ষাদপ্তর। এদিকে সহপাঠীর সঙ্গে সামান্য বচসা যে ছেলের মৃত্যু ডেকে আনতে পারে তা ভাবতেই পারছেন না এস কপিল রাঘবেন্দ্রর বাবা-মা। তাঁরা সন্তানশোকে নির্বাক হয়ে গিয়েছেন। স্কুলকর্তৃপক্ষ জানিয়েছে, এর আগেও বেশ কয়েকবার গুরুতর অপরাধ করে স্কুল থেকে সাসপেন্ড হয়েছে শ্রীহরিশ। বিষয়টি নিয়ে মুকে কুলুপ এঁটেছেন ধৃত ছাত্রের বাবা-মা।