B Praak: 'চোখের সামনে প্রথম এমন কিছু ঘটল', দিল্লির মন্দিরে মঞ্চ ভেঙে পড়ার সময়ে গান গাইছিলেন বি প্রাক, কেমন ছিল সেই অভিজ্ঞতা
B Praak on Delhi temple stage collapsed incident (Photo Credits: X)

শনিবার মধ্যরাতে দিল্লির কাজকাজি মন্দিরে (Kalkaji Mandir Stage) দেবী দুর্গার প্রার্থনা ও ভক্তিমূলক সঙ্গীতের আয়োজন করা হয়েছিল। শীতের রাতে দেবী বন্দনায় মুগ্ধ হতে প্রায় দেড় হাজার জনের বেশি ভক্তের সমাগত হয়েছিল। ভক্তিগীতির অনুষ্ঠান যখন জমজমাট ঠিক তখনই ঘটল ভয়াবহ দুর্ঘটনা। মন্দিরের মহন্ত পরিসরের মাতা জাগরণে মঞ্চ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। ঘটনায় মৃত্যু হয়েছে এক জনের। আহত হয়েছেন ১৭ জন। দেবীর নাম সংকীর্তনে প্রধান অতিথি হয়ে এদিন এসেছিলেন সঙ্গীতশিল্পী বি প্রাক (B Praak)। মাইকের সামনে বসে শিল্পী যখন দেবীর নামে সংকীর্তনে বিভোর ঠিক তখনই ঘটে দুর্ঘটনাটি। মঞ্চের কাঠ ও লোহার ফ্রেমটি ভেঙে পড়ে।

ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন কাজকাজি মন্দিরের এমন মর্মান্তিক ঘটনায় (Kalkaji Mandir Stage Collapse) শোক প্রকাশ করেছেন শিল্পী (B Praak)। একটি ভিডিয়ো বার্তা মারফত জানিয়েছেন, 'এই প্রথমবার আমি আমার চোখের সামনে এমন কিছু ঘটতে দেখলাম। আমি এতে গভীরভাবে দুঃখিত। কালকাজি মন্দিরে গান গাওয়ার সময় যা ঘটেছিল তা অত্যন্ত দুর্ভাগ্যজনক'।

ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করে বি প্রাক এও জানান, কর্তৃপক্ষের বারবার বাধা দেওয়া সত্ত্বেও ভক্তরা মঞ্চের দিকে এগিয়ে আসছিল। আর যার জেরে মঞ্চ ভেঙে পড়ার মত মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। 'মায়ের যদি আবার ইচ্ছা হয় আমি আবারও আসব। কিন্তু আমাদের খুব সাবধান হতে হবে। কারণ জীবনের চেয়ে গুরুত্বপূর্ণ কিছু নয়', গায়কের সংযোজন।

জানা গিয়েছে অনুষ্ঠানটি করার জন্যে অনুমতি দেয়নি প্রশাসন। কিন্তু তারপরেও আয়োজকরা অনুষ্ঠানটি করেন। আয়োজকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।