Atishi: হয় বিজেপি নয় জেল, মন্তব্যের জেরে আপ মন্ত্রী অতিশীকে নোটিস নির্বাচন কমিশনের, তিন দিনের মধ্যে রিপোর্ট জমা
Atishi Marlena (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ৫ এপ্রিলঃ বিজেপিতে যোগ না দিলে গ্রেফতার হতে হবে। দিন কয়েক আগে আম আদমি পার্টির মন্ত্রী অতিশীর (Atishi) করা এই মন্তব্যের জেরে এবার তাঁকে নোটিস ধরাল নির্বাচন কমিশন (Election Commission)। শুক্রবার মন্ত্রী অতিশীকে নিজের করা মন্তব্যের জন্যে নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। জানানো হয়েছে, সোমবার ৮ এপ্রিল দুপুর ১২ টার মধ্যে মন্ত্রীকে মন্তব্যের ব্যাখা দিয়ে রিপোর্ট জমা দিতে হবে কমিশনের কাছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) গ্রেফতারির পর থেকেই বিজেপি সরকারের উপর বেজায় চটেছে বিরোধী দলগুলো। গত ২ এপ্রিল সাংবাদিক বৈঠক ডেকে মোদী সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়ে আপ মন্ত্রী অতিশী বলেন, ভোটের আগে আপের চারজন শীর্ষ নেতাকে গ্রেফতার করা হবে। বিজেপিতে যোগ না দিলে তিনি, সৌরভ ভরদ্বাজ, দুর্গেশ পাঠক এবং রাঘভ চাড্ডা গ্রেফতার হবেন।

আরও পড়ুনঃ  বিজেপিতে যোগ না দিলে ১ মাসের মধ্যে গ্রেফতারের হুমকি, রাজনৈতিক কেরিয়ার বাঁচানোর প্রলোভন অতিশীকে

অতিশীর আরও অভিযোগ, তাঁরই এক ঘনিষ্ঠ ব্যক্তিকে দিয়ে বিজেপি তাঁকে সেই দলে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছে। নিজের রাজনৈতিক কেরিয়ার বাঁচাতে হলে বিজেপিতে যোগ দেওয়ার হুঁশিয়ারি এসেছে আপ মন্ত্রীর কাছে। তিনি যদি তা না করেন তাহলে এক মাসের মধ্যেই তাঁকে এবং আপের শীর্ষ তিন নেতাকে গ্রেফতার করে জেলে পোরা হবে।

ভোটের মুখে বিজেপির বিরুদ্ধে অপ্রমাণিত অভিযোগ তুলে আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন আম আদমি পার্টির মন্ত্রী অতিশী, সেই অভিযোগে তাঁকে নিজের মন্তব্য ব্যাখার জন্যে নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন।