Navjot Sidhu Seeks Time To Surrender: স্বাস্থ্যের কারণে আত্মসমর্পণের জন্য আরও সময় চাইলেন নভজ্যোত সিং সিধু
Navjot Singh Sidhu (Photo Credit: Twitter)

পাতিয়ালা, ২০ মে: আজ পাতিয়ালা আদালতে আত্মসমর্পণ (Surrender) করছেন না কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu)। তিন দশক পুরনো পথ-হিংসা মামলায় ১ বছরের কারাদণ্ড হয়েছে কংগ্রেস নেতা। আজ পাতিয়ালা (Patiala) আদালতে আত্মসমর্পণ করার কথা ছিল তাঁর। তবে, স্বাস্থ্যগত কারণে আত্মসমর্পণ করার জন্য আরও কয়েক সপ্তাহ সময় দেওয়ার অনুরোধ করেছেন তিনি। সিধুর আইনজীবী অভিষেক মনু সিংভি এই অনুরোধ নিয়ে বিচারপতি এএম খানউইলকরের কাছে হাজির হয়েছিলে। যদিও বিচারপতচি খানউইলকর সিংভিকে প্রধান বিচারপতি এনভি রমনার কাছে যেতে বলেছেন।

আজ সকালে কয়েকজন কংগ্রেস নেতা এবং সমর্থক সিধুর বাসভবনে হাজির হন। তাঁদের মধ্যে ছিলেন প্রাক্তন কংগ্রেস বিধায়ক সুরজিৎ সিং ধীমান। পাতিয়ালা জেলা কংগ্রেস কমিটির সভাপতি নরিন্দর পাল লালি বৃহস্পতিবার রাতে দলীয় সমর্থকদের জানিয়েছেন যে নভজ্যোত সিং সিধু সকাল ১০টায় আদালতে পৌঁছবেন। ইতিমধ্যেই পাতিয়ালার বাড়িতে পৌঁছেছেন প্রাক্তন ক্রিকেটার সিধুর স্ত্রী নভজ্যোত কৌর সিধু।

১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর রাস্তায় গুরনাম সিং নামের এক ব্যক্তির সঙ্গে ঝামেলা বাধে সিধুর। বচসা থেকে ক্রমশ তা মারামারিতে পৌঁছয়। অভিযোগ, ওই ব্যক্তিকে গাড়ি থেকে বের করে মারধর করেন সিধু। মাথায় আঘাত পান ওই ব্যক্তি এবং পরে তাঁর মৃত্যু হয়। ২০১৮ সালে এই মামলায় সুপ্রিম কোর্ট সিধুকে ১ হাজার টাকা জরিমানা করেছিল। আদালতের যুক্তি ছিল, সিধুর মারেই গুরনামের মৃত্যু হয়েছে, এমন কোনও প্রমাণ নেই। আরও পড়ুন: Tunnel Collapsed In Jammu: ভেঙে পড়ল জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে নির্মীয়মাণ টানেলের একাংশ, নিখোঁজ অন্তত ১০ শ্রমিক

আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন জানায় মৃতের পরিবার। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট সিধুকে সাজা এক বছর কারাবাস সাজা শোনায়। শীর্ষ আদালত বলেছে যে কোনও অযৌক্তিক সহানুভূতি বিচার ব্যবস্থার আরও ক্ষতি করবে এবং এর কার্যকারিতার প্রতি জনগণের আস্থা নষ্ট করবে।