NEET Aspirant Dies by Suicide: পরীক্ষার আগেই আত্মঘাতী নিট পরীক্ষার্থী, সুইসাইড নোটে লেখা 'আমি ক্লান্ত'
আত্মঘাতী মাদুরাইয়ের নিট পরীক্ষার্থী জ্যোতি শ্রী দুর্গা (Picture Source: Twitter)

মাদুরাই, ১২ সেপ্টেম্বর: 'আমি দুঃখিত, ক্লান্ত' পরিবারের উদ্দেশ্যে সুইসাইড নোট লিখে আত্মঘাতী (Suicide) মাদুরাইয়ের (Madurai) নিট পরীক্ষার্থী (NEET) জ্যোতি শ্রী দুর্গা। আগামিকাল ১৩ সেপ্টেম্বর দেশজুড়ে নিট পরীক্ষা। এই নিয়ে তিন জন নিট পরীক্ষার্থী আত্মঘাতী হয়। দ্য নিউজ মিনিটের খবর অনুযায়ী, জ্যোতির বয়স ১৯ বছর। পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে কিনা সেই ভয়েই আত্মঘাতী বলেই জানা যায়। পাওয়া যায় একটি সুইসাইড নোটও।

মাদুরাইয়ের সশস্ত্র বাহিনীর কোয়ার্টারে মা, বাবা ও ভাইয়ের সঙ্গে থাকত জ্যোতি। তার বাবা মুরুগাসুন্দরম সস্ত্রবাহিনীতে কর্মরত। সুইসাইড নোটে জ্যোতি লেখে, 'গত বছর নিট পরীক্ষা দিয়ে ১০০ নম্বর অর্জন করেছি। এবছরের পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছি।" পরিবারের দাবি, তাঁদের মেয়ে রাতেও স্বাভাবিক ছিলেন। খাওয়া দেওয়ার পর নিজের ঘরে শুতে যায়। শনিবার সকাল থেকে দরজা বন্ধ ছিল। অনেক ডাকাডাকি করার পর দরজা না খোলায় মেয়ের ফোনে ফোন করতে থাকেন, তাতেও সাড়া না পেয়ে অবশেষে দরজা ভেঙে দেয় পরিবার।

আরও পড়ুন, হ্যারি গার্নির পরিবর্তে কেকেআরের টিমে দেখা যাবে সিপিএলের বোলার পাকিস্তান বংশোদ্ভূত মার্কিন নিবাসী আলী খানকে

যে সুইসাইড নোট পাওয়া যায়, তাতে মেয়েটি পরিবারকে উদ্দেশ্য করে লেখেন,"আমি তোমাদের আশা পূর্ণ করতে পারব না। আমার পরীক্ষা দিতে ভয় করছে।" বাবা, মা এর জন্য দায়ী নন তাও সে লেখে। একটি ভিডিওবার্তাও রেকর্ড করে জ্যোতি। তাতেও একই বক্তব্য পাওয়া যায়। সংবাদমাধ্যমকে তাঁর বাবা, মা জানান,"ও ভালোই পড়াশুনা করছিল। অবসাদের মধ্যে দিয়ে যাচ্ছিল। গতকাল রাতেও ঠিক করে কথা বলেছে। আজ সকালেই এই অবস্থা"।

উল্লেখ্য, এর আগেও দু'জন নিট পরীক্ষার্থী আত্মঘাতী হয়ে প্রাণ হারায়।