Mumbai Rains: প্রথম বৃষ্টিতে দুটি বড় ট্র্য়াজেডি মায়ানগরীতে, বিদ্যুৎস্পৃষ্ট  দুই বালক- অটো উল্টে  মৃত্যু
File image of rains | (Photo Credits: PTI)

মুম্বই, ১১ জুন: চাতকপাখির মত বৃষ্টির অপেক্ষায় বসে থাকা মুম্বইয়ে গতকাল, সোমবার রাতে অবশেষে বৃষ্টি নামে। এটাই চলতি মরসুমে মুম্বইয়ে প্রথম বৃষ্টি। স্বস্তির বৃষ্টিতে ভিজে সপ্তাহের প্রথম দিনে কাজ সেরে বাড়ি ফেরে মুম্বইয়ের বাসিন্দারা। কিন্তু জ্যামজটের শহরে এই প্রথম বৃষ্টিতে ঘটে যায় একসঙ্গে বেশ কিছু ট্র্যাজেডি। শহরের একপ্রান্ত থেকে আসে দুই শিশুর বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনা। তো অন্যপ্রান্ত থেকে আসে মর্মান্তিক পথ দুর্ঘটনার খবর। পাশাপাশি বৃষ্টিতে ট্র্যাফিক ব্যবস্থার হাল বেহাল হওয়ার কথা তো রয়েইছে।

সোমবার রাতে কান্দিভিলি (পূর্ব)-তে বিদ্যুৎস্পৃষ্ট হয় ১১ ও ১০ বছরের দুই বালক। রাস্তায় ইলেকট্রিক তার পড়ে থাকায় এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। তদন্ত শুরু হয়েছে। অন্যদিকে, চেম্বুরে 'আমার মহল'ফ্লাইওভারে ডাম্পারে সজোরে ধাক্কা মেরে একটি অটো উল্টে যায়। সেই অটোর চালক ঘটনাস্থলেই মারা যান। আরও পড়ুন- Delhi heat wave: ৪৫ ডিগ্রিতে পৌঁছতে পারে তাপমাত্রা, রাজধানী দিল্লিতে জারি লাল সতর্কতা

সেই অটোর এক মহিলা যাত্রী গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। মুম্বইয়ের অভিজাত কুরলা এলকায়া আবার পাঁচটা রাস্তার কুকুর বিদ্যুৎস্পৃষ্ট হয়। বৃষ্টিতে পাওয়ার বক্স রাস্তায় পড়ে গেলে তা একটা লোহার রডের সংস্পর্শে আসে। কুকুরগুলো সেই রডের ওপরেই হেঁটে যায়। সোমবার রাতে মায়ানগরীর বৃষ্টি এতটাই বড় আকারের ছিল যে, খারাপ দৃশ্যমান্যতার কারণে মুম্বই বিমানবন্দরে বেশ কিছু বিমান বাতিল করতে হয়। আজ, মঙ্গলবারও মুম্বইয়ে বজ্রবিদুত সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

এদিকে, মুম্বইয়ে যখন বৃষ্টির খবর তখন কলকাতায় গরমে চলছেই। আবহাওয়া দফতর জানিয়েছে, শহরে আগামী ৩ দিন বাড়বে গরম। রাজ্যের ৬ জেলায় তাপ প্রবাহের (Heat wave) পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। যার জেরে কলকাতা সহ গাঙ্গেয় অঞ্চলে বাড়বে তাপমাত্রা। গরমের সঙ্গে থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। প্রায় ৭২ ঘণ্টা এই আবহাওয়া বজায় থাকবে। জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি। কলকাতা (Kolkata)সহ দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ এবং পূর্ব বর্ধমানে আগামী তিনদিন প্রচন্ড গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, ও ঝাড়গ্রামে তাপ প্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। কেরলে বর্ষা ঢুকলেও রাজ্যে বর্ষা আসতে এবার দেরি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।