Mumbai Police: করোনায় মৃত ৩, ৫৫ বছরের বেশি বয়সী কর্মীদের বাড়িতে থাকার নির্দেশ মুম্বই পুলিশের
মুম্বই পুলিশ (Photo Credits: Twitter/@MumbaiPolice)

মুম্বই, ২৮ এপ্রিল: নভেল করোনাভাইরাসে (coronavirus) আক্রান্ত হয়ে মুম্বই পুলিশের তিন কর্মীর মৃত্যু হয়েছে। এরপরই ৫৫ বছর ও তারও বেশি বয়সের যেসব কর্মীরা এখনও মুম্বই পুলিশে রয়েছেন তাঁদের বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হল। যতদিন না লকডাউন উঠছে ততদিন ৫৫ বছরের বেশি বয়সী পুলিশকর্মীরা বাড়িতেই থাকুন। সোমবার থেকে এই পুলিশকর্মীরা পেড লিভেই থাকবেন, এমনটাই জানানো হয়েছে। তিন পুলিশকর্মীর মৃত্যুর পর মুম্বই পুলিশের প্রধান পরম বীর সিং এই সিদ্ধান্ত নিয়েছেন। গত ৪৮ ঘণ্টায় করোনায় মৃত ওই তিন পুলিশ কর্মীর বয়স ৫০-এর উপরে।

এই প্রসঙ্গে সিং বলেছেন, ৫৫ বছরের বেশি বয়সী পুলিশকর্মী কনস্টেবলকে ছুটিতে পাঠানোর জন্য ইতিমধ্যেই আমরা থানা ও ট্রাফিক ডিভিশনে খবর পাঠিয়েছি। যেসব পুলিশকর্মীর এই নির্দেশিকার পরেও কাজ করেত চান তাঁরা করতে পারেন। তবে স্বাস্থ্য মন্ত্রকের অ্যাডভাইজরি অনুসারে ৫৫ বছরের বেশি বয়সীরা করোনাভাইরাসের সম্ভাব্য রোগী। দেশের মধ্যে সবথেকে খারাপ অবস্থায় এখন মহারাষ্ট্র। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৫৯০। এখনও পর্যন্ত ১ হাজার ২৮২ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। মৃতের সংখ্যা ৩৬৯। ৫ হাজার ৫০০ জনেরও বেশি করোনা আক্রান্ত মুম্বইয়ে। শুধু মুম্বইতেই মারা গিয়েছেন ২১৯ জন। আরও পড়ুন- COVID-19 Cases In India: ৯৩৪ জনের মৃত্যু ছুঁয়ে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ১ হাজার ৫৪৩ জন, মঙ্গলবার দেশে মোট করোনা আক্রান্ত ২৯ হাজার ৪৩৫

গত ২৪ ঘণ্টায় মৃত ৬২ জন। নতুন করে আক্রান্ত ১ হাজার ৫৪৩ জন। সবমিলিয়ে মঙ্গলবার দেশে মোট করোনা রোগীর (COVID-19 cases) সংখ্যা ২৯ হাজার ৪৩৫। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২১ হাজার ৬৩২ জন। সুস্থ হয়ে হাপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬ হাজার ৮৬৮ জন। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৯৩৪। মহামারী ভয়বহতায় ধারাবাহিক ভাবেই এগিয়ে রয়েছে মহারাষ্ট্র।