Mukesh Ambani: বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় এবার চতুর্থ স্থানে মুকেশ আম্বানি
মুকেশ আম্বানি। ( File Image | (Photo Credits: PTI)

মুম্বই, ৮ অগাস্ট: বিশ্বের ধনী ব্যক্তিদের (Richest person) তালিকায় চতুর্থ স্থানে উঠে এলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। শুক্রবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও এমডি মুকেশ আম্বানির সম্পদ ৩২৬ মিলিয়ন ডলার বেড়ে ৮০.২ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। এলভিএমএইচ মোয়েট হেনেসি লুই ভিটনের সিইও বার্নার্ড আরনাউল্টকে ছাপিয়ে গেছে তাঁর সম্পদের পরিমাণ। আরনাউল্টের সম্পদ ১.২৪ বিলিয়ন ডলার কমে গিয়ে ৮০.২ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের সম্পদের পরিমাণ প্রথমবারের মতো ১০০ বিলিয়ন ডলার অতিক্রম করেছে। জেফ বেজোস এবং বিল গেটসের পরে তিনি বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি তিনি। ফেসবুকের প্রধান ২০২০ সালের শুরু থেকে তাঁর নিট সম্পদে ২২.১ বিলিয়ন ডলার বাড়িয়েছেন। এই মুহুর্তে জুকারবার্গের মোট সম্পদ ১০০ বিলিয়ন ডলার। আরও পড়ুন: Koo App Wins AatmaNirbhar App Challenge: টুইটারের বিকল্প, ভারতের 'Koo' অ্যাপ জিতে নিল আত্মনির্ভর অ্যাপ চ্যালেঞ্জ

ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্সের তথ্য অনুসারে, রিলায়েন্সের চেয়ারম্যান গত জানুয়ারি থেকে ক্রম তালিকায় দশধাপ উঠে এসেছেন। মার্চ মাসে তাঁর কম্পানির শেয়ারের পরিমাণ ১৪৫% ছাড়িয়েছে। রিলায়েন্স জিও-তে বিনিয়োগ করেছে ফেসবুকও।