Mary Kom: জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা নিয়ে মন্তব্য ভারতীয় বক্সার মেরি কমের
মেরি কম (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ২১ আগস্ট: Mary Kom on article 370: রাজ্যসভা সাংসদ (Rajyasabha MP) এবং ভারতীয় বক্সার মেরি কম (Mary Kom) ধারা ৩৭০ (370) রদ নিয়ে আজ তাঁর মন্তব্য জানান। যা জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) পরিস্থিতির ৩৭০ ধারা রদের সমর্থনে আরও একধাপ এগিয়ে দিল। অলিম্পিকে স্বর্ণজয়ী মেরি কম আজ জানান এই ধারা উঠে যাওয়ার ফলে জম্মু ও কাশ্মীরের খেলোয়াড়দের সুযোগসুবিধা যা বাধা পাচ্ছিলো তা অনেকটাই খুলে গেলো। কেন্দ্রের উচিত তাদেরকে আরো সুযোগসুবিধা দিয়ে এগিয়ে নিয়ে যাওয়া।

তিনি সংবাদমাধ্যমকে যা জানান, ' জম্মু ও কাশ্মীরের সমস্ত খেলোয়াড়দের এখন কেন্দ্রের থেকে বেশি সুযোগসুবিধা পাবে। খেলোয়াড়রা এখন থেকে অনেক বেশি সুবিধা পাবে এবং তাঁরা দেশের জন্য সফলতা অর্জন করতে পারবে।' আরও পড়ুন, সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েছে চার পাক জঙ্গি, যে কোনও মুহূর্তে সন্ত্রাসী হামলার আশঙ্কা

প্রসঙ্গত, ৫ আগস্ট নরেন্দ্র মোদী সরকার ঘোষণা করেছিল ৩৭০ ধারা জম্মু ও কাশ্মীর থেকে তুলে নেওয়া হলো। পাশাপাশি জম্মু ও কাশ্মীর এবং লে- লাদাখকে আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল করা হবে বলেও ঘোষণা করেছিলেন। এরপরই আস্তে থাকে তর্ক- বিতর্কের ঝড়। মোটের ওপর শান্তিপূর্ণভাবেই মেনে নেওয়া হয় এই সিদ্ধান্তকে। দেশ বিদেশের নেতা, মন্ত্রী, খেলোয়াড়, বলিউড তারকারা সমর্থন জানান।