Madhya Pradesh: মধ্যপ্রদেশে দুই দলিত ভাইকে পিটিয়ে মেরে বাড়িতে আগুন

ভোপাল, ২২ নভেম্বর: দুই দলিত ভাইকে পিটিয়ে বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ায় অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে মধ্যপ্রদেশের (Madhy Pradesh) ভোপালের (Bhopal) দাতিয়ায়। পুলিশ সূত্রে খবর, ২ বছরের পুরনো একটি মামলা না তোলায় দুই ভাই সন্দীপ দোহারে ও সান্তারাম দোহারের ওপরে হামলা চালানো হয়।

২০১৮-র পুরনো একটি মামলা তুলে নেওয়ার জন্য অনেকদিন ধরেই চাপ দিচ্ছিল স্থানীয় পবণ যাদব ও তাঁর পরিবার। কিন্তু সেই মামলা না তোলায় রাইফেলের বাট দিয়ে দুই ভাইকে বেধড়ক মারধর করা হয়। শনিবার ১০ থেকে ১৫ জন বাইকে করে এসে এই হামলা চালিয়েছে। এরপরেই তারা বাড়িতে আগুন লাগিয়ে পালিয়ে যায়। গ্রামবাসীরাই দুই ভাইকে হাসপাতালে ভর্তি করান। ঘটনাস্থলে পুলিশ এলে বিক্ষোভও দেখিয়েছে গ্রামবাসীরা। এই ঘটনায় মধ্যপ্রদেশ সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছে কংগ্রেস। তাদের দাবি বিজেপির আমলে দলিতদের ওপর অত্যাচার বাড়লেও কোনও পদক্ষেপ নেওয়া নিচ্ছে না পুলিশ।

আরও পড়ুন, আজ জগদ্ধাত্রী পুজোর অষ্টমী, জেনে নিন মা দুর্গার রূপই কি জগদ্ধাত্রী?

একই সঙ্গে এই ঘটনার পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পুরো ঘটনাটি তদন্ত করে আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেছে। বলা যেতে পারে যে এই ঘটনায় একজনের অবস্থা গুরুতর। তাই তাকে জেলা হাসপাতালে রেফার করা হয়েছে।