Loksabha Election 2024: প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ কংগ্রেসের, রাহুল গান্ধী লড়ছেন ওয়েনাড় থেকে
Rahul Gandhi (Photo Credit: Twitter)

দিল্লি, ৮ মার্চ: চব্বিশের লোকসভা নির্বাচনের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস (Congress)। কংগ্রেসের প্রথম দফার প্রার্থী তালিকা অনুযায়ী রাহুল গান্ধী (Rahul Gandhi) লড়াই করবেন ওয়েনাড় থেকে। ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল লড়বেন রাজনন্দগাঁও থেকে। তিরুবনন্তপুরম থেকে প্রার্থী হচ্ছেন শশী থারুর। বেঙ্গালুরু গ্রামীণের প্রার্থী ডি কে সুরেশ, কান্নুর থেকে লড়বেন কে সুধাককরণ। কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল লড়াই করবেন আলাপুজ্জা থেকে।

শুক্র সন্ধ্যায় কংগ্রেস যে ৩৯ জন প্রার্থীর তালিকা বের করেছে,তার মধ্যে জেনারেল কাস্ট ১৫জন। তপশিলী জাতি, তপশিলী উপজাতি এবং সংখ্যালঘু প্রার্থী রয়েছেন ১৫ জন। অত্যন্ত চিন্তাভাবনা করে তবেই প্রথম দফার প্রার্থী তালিকা উচ্চ নেতৃত্ব প্রকাশ করেছেন বলে দাবি কংগ্রেসের।

দেখুন কংগ্রেসের প্রথম তালিকা...

 

আরও পড়ুন: Rahul Gandhi Attacks BJP: আদিবাসী উন্নয়ন নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ, ভিডিয়োতে শুনুন রাহুল গান্ধীর বক্তব্য

বৃহস্পতিবার মল্লিকার্জুন খাড়গের সঙ্গে কংগ্রেসের উচ্চ নেতৃত্ব বৈঠকে বসেন। সেখানে জুম কলে যোগ দেন রাহুল গান্ধী। পরপর বৈঠকের পর অবশেষে শুক্র সন্ধ্যায় প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করা হয় হাত শিবিরের তরফে। তবে উত্তরপ্রদেশের আমেঠি থেকে রাহুল গান্ধী আবার প্রার্থী হবেন কিনা, সে বিষয়ে চর্চা চলছে। যদিও দ্বিতীয় বৈঠকের পরই কংগ্রেস নেতৃত্ব এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানা যাচ্ছে।