PM Modi On Kumbh Mela : হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, প্রতীকি কুম্ভের আবেদন প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রীর আবেদন

দিল্লি, ১৭ এপ্রিল : দেশ জুড়ে ক্রমশ বাড়ছে করোনা (Corona) আক্রান্তের সংখ্যা।  আক্রান্তের সংখ্যায় লাগাম টানতে  গোটা দেশ জুড়ে করোনা কারফিউয়ের প্রয়োজনীয়তার কথা আগেই জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। এবার কুম্ভ মেলা নিয়ে গুরুত্বপূর্ণ আবেদন  জানিয়ে ট্যুইট করলেন মোদী।

প্রধানমন্ত্রী বলেন, এবার কুম্ভ মেলার (Kumbh Mela) শাহি স্নান যেন প্রতীকি হয়। করোনা যেভাবে দ্রুত গতিতে মানুষক সংক্রমিত করছে, তাতে এবার প্রতীকি স্নান হওয়াই বাঞ্ছনীয় বলে মানুষের কাছে আবেদন করেন প্রধানমন্ত্রী। ভারত যাতে করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করতে সক্ষম হয়, তার জন্যই এবার কুম্ভের শাহি স্নান প্রতীকি হওয়া উচিত বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী (PM)।

 

ট্যুইটের পাশাপাশি প্রধানমন্ত্রী স্বামী অবধেশানন্দ গিরির সঙ্গেও কথা বলেন। করোনার জেরে বেশ কয়েকটি আখড়ার প্রধান সহ বহু সাধু আক্রান্ত হয়েছেন। অধবেশানন্দ গিরির সঙ্গে কথা বলে, সাধু সন্তদের শারীরিক অবস্থার খোঁজ নেন মোদী। তাঁদের চিকিৎসায় যাতে কোনও খামতি না হয়, তার জন্য সমস্ত ধরনের ব্যবস্থা প্রশাসনের তরফে করা হবে বলেও আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন :  COVID-19 In Delhi : করোনায় বেসামাল দিল্লি, মানুষকে ঘরে থাকার আর্জি দিল্লির মুখ্যমন্ত্রীর

প্রধানমন্ত্রীর ট্যুইটের পরই এ বিষয়ে পালটা মন্তব্য করেন স্বামী অধবেশানন্দ গিরি। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে তাঁরা সম্মান করেন। মানুষের জীবন বাঁচানো তাঁদের প্রধান কর্তব্য। সেই কারণে এ বছর কুম্ভে মানুষ যাতে একযোগে বিপুল পরিমাণে শাহি স্নান করতে হাজির না হন, সে বিষয়ে আবেদন করেন অধবেশানন্দ গিরিও।

প্রসঙ্গত কুম্ভ মেলায় ইতিমধ্যেই প্রায় ২ হাজার পুণ্যার্থী করোনা কংক্রমিত হয়েছেন। যার মধ্যে ৩০ জনেরও বেশি সাধু রয়েছেন। কোভিড (COVID 19) বিধি উপেক্ষা করে মানুষ কেন শাহি স্নানে অংশ নিচ্ছেন, তা নিয়ে প্রশ্ন  তোলেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের মানুষরা। বিষয়টি নিয়ে গোটা দেশ জুড়ে হইচই শুরু হওয়াতেই এবার হস্তক্ষেপ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।