Coronavirus In India:  ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত ৫৪,৩৬৬; মোট পরীক্ষা ছাড়াল ১০ কোটি
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৩ অক্টোবর: ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা (COVID-19) আক্রান্ত হলেন ৫৪ হাজার ৩৬৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৬৯০ জনের। দেশে মোট করোনা আক্রান্ত ৭৭ লাখ ৬১ হাজার ৩১২ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ৬ লাখ ৯৫ হাজার ৫০৯ জন। দেশে মোট সুস্থ হয়েছেন ৬৯ লাখ ৪৮ হাজার ৪৯৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৩ হাজার ৯৭৯ জন। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare)।

এদিকে দেশে মোট করোনা টেস্টের সংখ্যা পার করল ১০ কোটি। আইসিএমআর (ICMR) জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে মোট ১০ কোটি ১ লাখ ১৩ হাজার ৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে গতকাল ১৪ লাখ ৪২ হাজার ৭২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আরও পড়ুন: Coronavirus Cases In West Bengal: ৪ হাজার ১৫৭ জন নতুন করোনা আক্রান্ত, ষষ্ঠীর রেকর্ড সংক্রমণে সপ্তমীর বাংলায় আশঙ্কার মেঘ

করোনাভাইরাস ভ্যাকসিনের (COVID-19 Vaccine) জন্য ভারত সরকার প্রায় ৫১ হাজার কোটি টাকা সংরক্ষিত করে রেখেছে, একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে একথা বলা হয়েছে। ব্লুমবার্গ একটি সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার তার প্রতিবেদনে বলেছে, মোদি সরকার অনুমান করে যে দেশের একজন নাগরিককে ভ্যাকসিন দেওয়ার জন্য খরচ হতে পারে ৪৫০-৫৫০ টাকা। জন প্রতি দুটি ইনজেকশন শট হিসাবে ২ ডলার বা ১৫০ টাকা নির্ধারণ করেছে। ব্লুমবার্গ জানিয়েছে, ভারতের জনসংখ্যা ১.৩ বিলিয়ন। বলা হয় যে ভ্যাকসিন একবার পাওয়া গেলে তা সঞ্চয় এবং পরিবহণের মতো পরিকাঠামোগত ব্যয় হিসাবে জন প্রতি আরও ২ ডলার বা ৩ ডলার খরচ হবে।