India's Befitting Reply To China: কোনও কিছু নাম দিলে, সত্যি বদলানো যায় না; অরুণাচল ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ, চিনকে কড়া জবাব ভারতের
China-India Flag (Photo Credit: Wikipedia)

দিল্লি, ৪ এপ্রিল: অরুণাচল প্রদেশ (Arunachal Pradesh) নিয়ে চিনের (China) দাবি ফের খারিজ করল বিদেশ মন্ত্রক (MEA) । বৃহস্পতিবার বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল বলেন, অরুণাচলের বেশ কিছু জায়গার নামকরণ করলেই যে সেই অংশগুলি চিনের হয়ে যাবে, তা কখনওই নয়। চিনের আগ বাড়িয়ে অরুণাচলের কিছু অংশের নামকরণ নিয়ে ভারতের (India) অবস্থান আগেই স্পষ্ট করা হয়েছে বলে জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল।

আরও পড়ুন: Arunachal Pradesh: চিনের দাবি ভিত্তিহীন, অরুণাচল ভারতের অবিচ্ছেদ্য অংশ, বেজিংকে কড়া কথা দিল্লির

পাশাপাশি কোনও জায়গার নাম পালটে ফেললেই যে সত্যিটার পরিবর্তন হবে, এমন ভাবার কোনও জায়গা নেই। গত কয়েক সপ্তাহ ধরে এ বিষয়ে বার বার ভারত বিবৃতি প্রকাশ করে, নিজেদের অবস্থান স্পষ্ট করেছে। তাই নামকরণ করলেই সত্যের পরিবর্তন হয় না বলে স্পষ্ট জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র। ফলে সত্যি সব সময় সত্যিই তাকে বলেও মন্তব্য করেন রণধীর জয়সওয়াল।

এসবের পাশাপাশি অরুণাচল প্রদেশ ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ  ছিল, আছে এবং থাকবে বলেও আজ ফের চিনকে কড়া ভাষায় নিজেদের অবস্থান স্পষ্ট করে ভারত।