Indian Railways: পরিষেবা পুনরায় চালু করা নিয়ে সিদ্ধান্ত হয়নি, জানিয়ে দিল রেল
ভারতীয় রেল (Picture Credits: PTI)

নতুন দিল্লি, ১০ এপ্রিল: আগামী ১৫ এপ্রিল থেকে পুনরায় ভারতীয় রেল (Indian Railways) পরিষেবা (Train Services) চালু হচ্ছে বলে খবর ছড়িয়েছিল। সেই সব খবর ভুয়ো বলে জানাল রেল। শুক্রবার ভারতীয় রেল এক বিবৃতিতে বলেছে, গত দু'দিনে ট্রেন পরিষেবা চালু নিয়ে খবর প্রকাশ হয়েছে। খবরে একটি তারিখ থেকে ট্রেন চলাচল শুরুর কথা বলা হয়েছে। তবে এই ধরনের খবর মিথ্যা এবং আতঙ্ক ও জল্পনা-কল্পনার জন্ম দেয়। ট্রেনের পরিষেবা কখন শুরু হবে সে সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

কয়েকদিন ধরেই কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয় যে ১৫ এপ্রিল থেকে ট্রেন চালাতে শুরু করার প্রস্তুতি নিচ্ছে ভারতীয় রেল। এমনও শোনা যায়, যাত্রীদের মাস্ক বাধ্যতামূলকও করতে চলেছে তারা। এমনটাও শোনা গিয়েছিল যে ধাপে ধাপে ট্রেন চালানো শুরু করবে রেল। দেশের যে সব এলাকায় করোনা সংক্রমণ কম সেখানে ট্রেন চলাচল শুরু হয়ে যাবে। কিন্তু আজ ভারতীয় রেলের পক্ষে জানিয়ে দেওয়া হল এই সংক্রান্ত কোনও জল্পনাই ঠিক নয়। লকডাউনের পরে রেল কবে এবং কীভাবে ট্রেন যাত্রা শুরু করবে সে ব্যাপারে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্তই নেওয়া হয়নি। আরও পড়ুন: UN Chief: করোনাভাইরাস মহামারীর কারণে বাড়তে পারে হিংসা, সন্ত্রাসবাদী হামলা, আশঙ্কা রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের

রেলের তরফে আরও বলা হয়েছে, লকডাউন শেষে হওয়ার পরে ভারতীয় রেল যাত্রীসহ সমস্ত দিক মাথায় রেখে সিদ্ধান্ত নেবে। যখনই কোনও সিদ্ধান্ত নেওয়া হবে তখন সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে অবহিত করা হবে। তথ্য যাচাই না করে খবর প্রকাশ না করতে সংবাদমাধ্যমগুলিকে অনুরোধও করা হয়েছে রেলের তরফে।