Indian Navy Sends INS Chennai To Help Hijacked Ship: অপহৃত জাহাজ থেকে ভারতীয়দের উদ্ধারে রণতরী পাঠাল দিল্লি, এগোচ্ছে INS চেন্নাই
Indian Navy Ship 9Photo Credit: Twitter)

দিল্লি, ৫ জানুয়ারি: আরব সাগরে (Arabian Sea) সোমালিয়া উপকূলের কাছে যে জাহাজটি হাইজ্যাক করা হয়েছে, সেখানে ১৫ জন ভারতীয় রয়েছেন। যে খবর প্রকাশ্যে আসতেই এবার রণতরী পাঠানো হচ্ছে দিল্লির তরফে। হাইজ্যাক হওয়া জাহাজটির উপর নজর রাখতে রণতরী আইএনএস চেন্নাইকে পাঠানো হচ্ছে। বৃহস্পতিবার লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজ হাইজ্যাক হওয়ার পর সেখানকার কর্মীদের সঙ্গে যোগাযোগ করা গিয়েছে বলে খবর। ওই জাহাজের কর্মীরা বিশেষ করে ভারতীয় ক্রুরা কেমন আছেন, সে বিষয়ে খোঁজ নিতেই আইএনএস চেন্নাই (INS Chennai ) ক্রমশ এগোচ্ছে। হাইজ্যাক হওয়া জাহাজটির সন্ধান করে, তার দিকেই ভারতের রণতরী আইএনএস চেন্নাই এগোচ্ছে বলে খবর।

আরও পড়ুন: Indian Navy Aircraft Monitoring Hijacked Ship: সাগরে হাইজ্যাক হলো জাহাজ, তাতে রয়েছেন ১৫ জন ভারতীয় ক্রু 

তবে এমভি লীলা নরফোক নামের লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজটিকে কে বা কারা হাইজ্যাক করেছে, সে বিষয়ে এখনও কোনও তথ্য মেলেনি। ফলে রণতরীর পাশাপাশি জাহাজের কর্মীদের সুরক্ষা দিতে ভারতীয় বিমানও ক্রমশ গন্তব্যের দিকে এগোচ্ছে বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, বৃহস্পতিবার বিকেলে প্রায় ৬ জন শসস্ত্র দুষ্কৃতী জাহাজে প্রবেশ করে। এরপর ওই অস্ত্রধারীরাই এমভি লীলা নরফোক নামের জাহাজটিকে হাইজ্যাক করে সমুদ্র বক্ষ থেকে।