Taliban: আফগানিস্তানের মাটিতে যেন ভারত বিরোধী কাজ না হয়, তালিবানকে জানাল দিল্লি
Taliban (Photo Credit: Twitter)

দিল্লি, ৩১ অগাস্ট: মার্কিন সেনা (US Troops) আফগনিস্তান ছাড়ার পর এবার তালিবানের সঙ্গে দেখা করলেন কাতারের ভারতীয় দূত (Indian envoy) দীপক মিত্তল। কাতারে ভারতীয় দূতাবাসের তালিবান প্রতিনিধি দীপক মিত্তল তালিবান (Taliban) প্রতিনিধি শের মহম্মদ আব্বাসের সঙ্গে দেখা করেন। বেশ খানিক্ষণ তাঁদের দুজনের বৈঠক হয়।

আফাগনিস্তানের (Afghanistan) মাটিকে ব্যবহার করে যাতে ভারত (India) বিরোধী কোনও কাজ না হয়, সে বিষয়ে তালিবান প্রতিনিধি শের মহম্মদকে নিজেদের দাবি জানান ভারতীয় প্রতিনিধি। পাশাপাশি আফগানিস্তানে যে ভারতীয়রা আটকে রয়েছেন, তাঁদের যাতে কোনও অসুবিধা না হয়, সে বিষয়েও দিল্লির (Delhi) তরফে তালিবানের কাছে আশ্বাস চাওয়া হয়। পাশাপাশি আফগানিস্তান থেকে ভারতে ফিরতে চাওয়া মানুষ বিশেষ করে সংখ্যালঘুদের যাতে কোনএও অসুবিধা না হয়, সে বিষয়েও দীর্ঘ আলোচনা হয় বলে খবর।

আরও পড়ুন: Taliban: মার্কিন সেনা আফগানিস্তান ছাড়তেই 'স্বাধীনতা দিবস' পালন তালিবানের

এদিকে মার্কিন সেনার শেষ বিমান আফগানিস্তান ছাড়ার পর কাবুলে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে তালিবান। কাবুলে (Kabul) যে সমস্ত দেশের দূতাবাস রয়েছে, সেগুলি যাতে কাজ শুরু করে, সে বিষয়ে আবেদন জানানো হয়। পাশাপাশি যে সমস্ত দেশ দূতাবাস বন্ধ করে দিয়েছে, তারাও যাতে ফের কাজ শুরু করে, সে বিষয়েও করা হয় আশ্বস্ত।