Coronavirus In India: ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৩,৫০৯, মৃত্যু ৭৩০ জনের
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৪ অক্টোবর: গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হলেন ৬৩ হাজার ৫০৯ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৭৩০ জনের। গত কয়েকদিন ধরেই দেশে করোনা আক্রান্ত ও মৃ্ত্যুর সংখ্যা কমছে। দেশে মোট করোনা আক্রান্ত ৭২ লাখ ৩৯ হাজার ৩৯০। তার মধ্য়ে ৮ লাখ ২৬ হাজার ৮৭৬ জনের বর্তমানে চিকিৎসা চলছে। সুস্থ হয়েছেন ৬৩ লাখ ১ হাজার ৯২৮ জনের। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৫৮৬ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare)।

আইসিএমআর জানিয়েছে, গতকাল পর্যন্ত সারা দেশে মোট ৯ কোটি ৯০ হাজার ১২২টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে গতকালই হয়েছে ১১ লাখ ৪৫ হাজার ১৫টি নমুনার পরীক্ষা।আরও পড়ুন: COVID-19 Vaccine: ভারতীয় করোনার ভ্যাকসিন ২০২১-র গোড়াতেই, আশাবাদী কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন

আগামী বছরের গোড়ার দিকে পাওয়া যেতে পারে দেশে তৈরি করোনা ভ্যাকসিন (COVID Vaccine), এমনটাই গতকাল জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। মঙ্গলবার অন্যান্য মন্ত্রীদের সঙ্গে তাঁর বৈঠকের পরই একথা জানান স্বাস্থ্যমন্ত্রী। একটি নয় বহু সংস্থাই ভ্যাকসিন তৈরি করে ফেলতে সক্ষম হবে বলে মনে করা হচ্ছে, তিনি জানান। আরও বলেন, বিশেষজ্ঞ দলগুলি সারা দেশজুড়ে কী করে সকলকে ভ্যাকসিন পৌঁছে দেওয়া যায় তা নিয়ে পরিকল্পনা করছে।