India-Canada Row: 'পান্নুনের খুনের ষড়যন্ত্রের তদন্তে সহযোগিতা ভারতের কিন্তু নির্জ্জর খুনে...' খালিস্তানি ইস্যুতে মুখ খুললেন রাষ্ট্রদূত
Justin Trudeau, PM Modi (Photo Credit: Twitter)

দিল্লি, ২৭ নভেম্বর: শিখ ফর জাস্টিস (খালিস্তানি জঙ্গি সংগঠন) গ্রুপের প্রধান গুরপতওয়াত সিং পান্নুনকে খুনের ষড়যন্ত্র করা হচ্ছে। এই  অভিযোগের ভিত্তিতে আমেরিকা যে তদন্ত শুরু করেছে,তার সঙ্গে সহযোগিতা করছে ভারত। কিন্তু খালিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জরের হত্যার বিষয়ে কানাডা সরকারের সঙ্গে ভারতের তরফে সহযোগিতা করা হচ্ছে না উপযুক্ত তথ্য প্রমাণের অভাবে। এমনই জানান অট্টোয়ার (কানাডা) ভারতীয় রাষ্ট্রদূত সঞ্জয় কুমার ভর্মা। কানাডার একটি বেসরকারি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারের সময় সঞ্জয় কুমার ভর্মা জানান, পান্নুনকে আমেরিকার মাটি থেকে খুন করা হবে বলে ষড়যন্ত্র করা হচ্ছে বলে যে অভিযোগ করা হয়, তার তদন্তে মার্কিন পুলিশ এবং গোয়েন্দাদের সঙ্গে সহযোগিতা করছে ভারত। কিন্তু নির্জ্জর হত্যায় কোনও উপযুক্ত তথ্য প্রমাণ পেশ করছে না কানাডা। সেই কারণে ট্রুডো সরকারের সঙ্গে এ বিষয়ে দিল্লির তরফে কোনও সহযোগিতা করা হচ্ছে না।

নির্জ্জর খুনের বিষয়ে কানাডার জাতীয় নিরাপত্তা প্রধান তেমন কোনও তথ্য প্রকাশ করতে পারছেন না। সম্প্রতি কানাডার জাতীয় নিরাপত্তা প্রধান যখন ভারত সফরে যান, সেই  সময়ও তিনি নির্জ্জর খুন কোনও তথ্য প্রকাশ করতে পারেননি। সেই  কারণেই নির্জ্জর খুনে ভারতের তরফে কোনওরকম সহযেগিতা কানাডা সরকার পাচ্ছে না  বলে জানান সঞ্জয় কুমার ভর্মা।