New Delhi Slams Pakistan: রাম মন্দির নির্মাণ নিয়ে ভারতের সমালোচনা, পাকিস্তানকে তুলোধোনা বিদেশ মন্ত্রকের
অনুরাগ শ্রীবাস্তব (Photo Credits: Facebook, India in Ethiopia Embassy of India, Addis Ababa)

নতুন দিল্লি, ৬ অগাস্ট: অযোধ্যায় রাম মন্দির (Ram Mandir) নির্মাণ নিয়ে গতকাল ভারতের সমালোচনা করেছে পাকিস্তান (Pakistan)। ভারতের বিভিন্ন অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানো পাকিস্তানের অভ্যাসে পরিণত হয়েছে। পালটা পাকিস্তানকে ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলাতে বলল নতুন দিল্লি। বিদেশ মন্ত্রকের (MEA) মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব (Anurag Srivastava) আজ এক বিবৃতিতে পাকিস্তানকে সাম্প্রদায়িক উস্কানি দেওয়া থেকে বিরত থাকতে বলেছে। বিদশ মন্ত্রকের মুখপাত্র বলেন, "আমরা ভারতের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের প্রেস বিবৃতি দেখেছি। তারা ভারতের বিষয়ে হস্তক্ষেপ করা এবং সাম্প্রদায়িক উস্কানি দেওয়া থেকে বিরত থাকুক।"

বিদেশ মন্ত্রক বলেছে, "যদিও এমন একটি দেশের পক্ষ থেকে বিবৃতি দেওয়া অবাক করার মতো নয়, যারা সীমান্ত সন্ত্রাসে মদত দেয় এবং দেশের সংখ্যালঘুদের ধর্মীয় অধিকার অস্বীকার করে। এই জাতীয় মন্তব্য তবুও গভীরভাবে আফসোসযোগ্য।" আরও পড়ুন: Ram Mandir Bhumi Pujan: ভিত্তিপ্রস্তর স্থাপন করে প্রধানমন্ত্রীর শপথ লঙ্ঘন করেছেন নরেন্দ্র মোদি: আসাদউদ্দিন ওয়াইসি

বুধবার রাম মন্দির নির্মাণের তীব্র নিন্দা জানিয়েছে। পাকিস্তানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র আয়েশা ফারুকি এক বিবৃতিতে বলেন, "ভারতের সুপ্রিম কোর্টের ত্রুটিযুক্ত রায় মন্দির নির্মাণের পথ প্রশস্ত করেছে। এর ফলে বিচারব্যবস্থার প্রতি বিশ্বাস বাড়বে না। আজকের ভারতবর্ষে সংখ্যালঘুদের, বিশেষত মুসলমানদের এবং তাদের উপাসনালয়গুলিতে ক্রমবর্ধমান হামলা হচ্ছে।” মুখপাত্র বলেছেন, "ঐতিহাসিক মসজিদের স্থানে মন্দির নির্মাণ ভারতের গণতন্ত্রের মুখের দাগ হয়ে থাকবে। ১৯৯২ সালে বাবরি মসজিদ ভাঙার বেদনাদায়ক দৃশ্য বিশ্বজুড়ে মুসলমানদের মনে সতেজ।"