In Wayanad: রাহুলের জন্মের সময় ছিলেন রাজাম্মা, নার্সকে দেখেই জড়িয়ে ধরলেন রাহুল গান্ধী
রাজাম্মাকে জড়িয়ে ধরলেন রাহল(Photo Credit-ANI)

কোঝিকোড়ে, ৯ জুন, ২০১৯:‌ ৪৯ বছর আগের ঘটনা। রাহুলের মনে থাকার কথা নয়। মনে রেখেছিলেন অবসর প্রাপ্ত নার্স রাজাম্মা(Rajamma)। দিল্লির যে হাসপাতালে জন্মেছিলেন রাহুল। সেখানেই কর্তব্যরত ছিলেন। তার থেকেও গুরুত্বপূর্ণ ঘটনা, সেদিন লেবার রুমে সোনিয়ার প্রসবের সময় ছিলেন রাহুল(Rahul Gandji)। সবার আগে তিনি কোলে নিয়েছিলেন সদ্যোজাত রাহুল গান্ধীকে। গান্ধী পরিবারের উত্তরাধিকারী এবং ইন্দিরা গান্ধীর নাতিকে প্রথম কোলে নেওয়ার অভিজ্ঞতা কোনওদিন ভুলতে পারেননি তিনি। তাই রাহুলের নাগরিকত্ব নিয়ে যখন প্রশ্ন করতে শুরু করেছিলেন বিজেপি, তখন তিনিই জানিয়েছিলেন, দিল্লির হাসপাতালে রাহুলের জন্মের সাক্ষী তিনিই। তিনিই প্রথম কোলে নিয়েছিলেন সদ্যোজাত রাহুল গান্ধীকে।

ঘটনাচক্রে ওয়ানাড় লোকসভা কেন্দ্রেরই বাসিন্দা সেই রাজাম্মা। এই ওয়ানাড়ই এবার মান রেখেছে রাহুলের। তাই সেখানকার বাসিন্দাদের ধন্যবাদ জানাতে তিন সফরে ওয়ানাড়ে গিয়েছের রাহুল। সফরের তৃতীয় দিনে দেখা হল সেই রাজাম্মার সঙ্গে। দেখেই রাহুল জড়িয়ে ধরেন তাঁকে। রাজাম্মাও আপ্লুত। ওয়ানাড়ের কংগ্রেস প্রধান নিজের টুইটারে সেই ছবি টুইট করেছেন। আরও পড়ুন, ওয়ানাড়ে প্রধানমন্ত্রী মোদিকে নিয়ে মুখ খুললেন রাহুল গান্ধী

ওয়ানাড়ে (Wayanad)যাওয়ার পর থেকে কংগ্রেস সভাপতি ছন্দে ফিরতে শুরু করেছেন। ওয়ানাড়ের বাসিন্দাদের বিপুল উচ্ছ্বাস তাঁকে নতুন করে প্রাণশক্তি দিয়েছে। শনিবারই প্রথম মোদির বিরুদ্ধে মুখ খোলেন রাহুল। তিনি অভিযোগ করেছেন, ঘৃণার বিষ ছড়িয়ে দেশ ভাগ করার চক্রান্ত করছেন মোদী।