Hindi Row: 'হিন্দি রাষ্ট্রীয় ভাষা', অজয় দেবগণের মন্তব্যে বিতর্ক, বিক্ষোভ কর্ণাটকে
Protest Against Ajay Devgn (Photo Credit: Instagram/Twitter/ANI)

বেঙ্গালুরু, ২৮ এপ্রিল:  বলিউড অভিনেতা অজয় দেবগণের (Ajay Devgn) বিরুদ্ধে প্রতিবাদ শুরু করল কর্ণাটকের রক্ষণা বেদিকে নামে একটি সংগঠন। হিন্দি (Hindi)  'জাতীয় ভাষা' বলায় অজয় দেবগণকে পালটা জবাব দেন দক্ষিণী তারকা কিচা সুদীপ। যা নিয়ে সরগরম হয়ে উঠতে শুরু করে ট্যুইটার। হিন্দি জাতীয় ভাষা না হলে দক্ষিণী সিনেমা হিন্দিতে কেন ডাব করা হয় বলে প্রশ্ন তোলেন অজয় দেবগণ। যা নিয়ে নেটিজেনদের মধ্যে শোরগোল শুরু হলে, কর্ণাটকে আজ অজয় দেবগণের বিরুদ্ধে বিক্ষোভ দেখান সংশ্লিষ্ট সংগঠনের কর্মীরা। যার জেরে রক্ষণা বেদিকে নামে ওই সংগঠনের বেশ কয়েকজন সদস্যকে আটক করে পুলিশ।

সম্প্রতি একটি অনুষ্ঠানে কিচা সুদীপ (Kiccha Sudeep) বলেন, হিন্দি আমাদের জাতীয় ভাষা নয়। একের পর এক দক্ষিণী ছবি যেভাবে ব্লকবাস্টার হচ্ছে, সেই প্রেক্ষিতেই একটি প্রশ্নের উত্তরে হিন্দি জাতীয় ভাষা নয় বলে মন্তব্য করেন কিচা সুদীপ। হিন্দি নিয়ে দক্ষিণী তারকার ওই মন্তব্যের পর তাঁকে পালটা জবাব দেন অজয় দেবগণ।

আরও পড়ুন:  Ajay Devgn: 'হিন্দি জাতীয় ভাষা নয়', দক্ষিণী তারকা কিচা সুদীপের সঙ্গে বিতর্কে অজয় দেবগণ

বলিউড অভিনেতা নিজের সোশ্যাল হ্যান্ডেলে হিন্দিতে পালটা জবাব দেন কিচা সুদীপকে। বলিউড অভিনেতা লেখেন, অজয়য় দেবগণ লেখেন, হিন্দি যদি জাতীয় ভাষা না হয়, তাহলে তোমরা (কিচা সুদীপ) কেন নিজেদের দক্ষিণী ভাষার ছবিকে হিন্দিতে ডাব করে বক্স অফিসে চালাও? হিন্দি আগের মত এখনও জাতীয় ভাষা বলে মন্তব্য করেন অজয় দেবগণ।

অজয় দেবগণের হিন্দি নিয়ে জবাবের পর পালটা মন্তব্য করেন কিচা সুদীপ। তিনি বলেন, যে প্রেক্ষিতে হিন্দি প্রসঙ্গ তিনি উল্লেখ করেছিলেন, এবার তা হয়ত অজয় দেবগণের কাছে পৌঁছবে। পাশাপাশি এসব নিয়ে তিনি কোনও বিতর্ক জড়াতে চান না বলেও মন্তব্য করেন কিচা সুদীপ।