Hemant Soren: জয়ের পরেই রাজ্যের সমস্ত স্তরের মানুষের স্বপ্নপূরণ করার প্রতিশ্রুতি দিলেন JMM সুপ্রিমো হেমন্ত সোরেন
হেমন্ত সোরেন (Photo Credits: Facebook)

রাঁচি, ২৩ ডিসেম্বর: জয়ের পর প্রথমবার সাংবাদিক বৈঠক (Press Conference)। সাংবাদিকদের মুখোমুখি হয়ে ঝাড়খণ্ডের ভাবি মুখ্যমন্ত্রী বললেন রাজ্যের সমস্ত স্তরের মানুষের স্বপ্নপূরণ করবেন তিনি। দেশজুড়ে এনআরসি-সিএএ বিরোধী উত্তাল হাওয়ার মধ্যে বিজেপিকে পরাস্ত করে ঝাড়খণ্ডে ক্ষমতায় আসতে চলেছে JMM-কংগ্রেস-RJD জোট। ৮১ আসনের বিধানসভায় সরকার গঠনের জন্য অন্তত ৪১ আসন প্রয়োজন। সেই ম্যাজিক ফিগার পেরিয়ে জয়ী ত্রিশঙ্কু দল। দুমকা জেলা থেকে ১৩,১৮৮ ভোটে এবং বারহাইত বিধানসভা আসন থেকে ২৫,৭৪০ ভোটে জয়ী শিবু সোরেনপুত্র। ভোটচিত্র স্পষ্ট হওয়ার পরে ট্যুইটারের মাধ্যমে হেমন্ত সোরেন এবং তাঁর নেতৃত্বাধীন জোটকে জয়ের জন্য অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সেই সঙ্গেই একইভাবে গত পাঁচ বছর রাজ্যে ৫ কাজ করার সুযোগ দেওয়ার জন্য ঝাড়খণ্ডবাসীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।আগামী দিনেও বিজেপি রাজ্যের উন্নতির জন্যে কাজ করে যাবে বলে জোরের সঙ্গে জানিয়েছেন তিনি। তাঁর পদাঙ্ক অনুসরণ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি তথা কেন্দ্রীয় অমিত শাহ (Amit Shah)। এই জনাদেশ মাথা পেতে নিয়ে আগামী দিনেও তাঁর দল রাজ্যের উন্নয়নে কাজ করে যাবে বলে ঘোষণা করেছেন শাহ। আরও পড়ুন: Mamata Banerjee: 'আসুন, NRC-র বিরুদ্ধে জোট বাঁধি', সমস্ত অবিজেপি মুখ্যমন্ত্রীদের চিঠি দিলেন মমতা ব্যানার্জি

JMM নেতৃত্বাধীন জোটের সংখ্যাগরিষ্ঠতা স্পষ্ট হওয়ার পরে সাংবাদিকদের মুখোমুখি হন হেমন্ত সোরেন। এই সময়ের খবর অনুযায়ী, তিনি বলেন, 'আজ থেকে রাজ্যে নতুন অধ্যায়ের সূচনা হবে। জাতি, ধর্ম, বর্ণ এবং পেশ নির্বিশেষে সবাইকে আমি আশ্বস্ত করতে চাই, আপনাদের প্রত্যাশা অপূর্ণ থাকবে না।' তিনি আরও জানান, পরবর্তী সিদ্ধান্ত নিতে খুব শীঘ্রই জোটের নেতারা বৈঠকে বসবে।