Rahul Gandhi In Haryana (Photo Credit: ANI/X)

দিল্লি, ২৬ সেপ্টেম্বর: হরিয়ানার বিধানসভা নিরর্বাচন (Haryana Assembly Election 2024) উপলক্ষ্যে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। বিজেপি (BJP) থেকে কংগ্রেস (Congress) কিংবা আম আদমি পার্টি, একের পর এক রাজনৈতিক দল সেখানে হাজির হয়ে আক্রমণাত্মক সুরে বিরোধীদের আক্রমণ করছে। বৃহস্পতিবার হরিয়ানায় নির্বাচনী প্রচারে হাজির হন রাহুল গান্ধী (Rahul Gandhi) । কংগ্রেস সাংসদ প্রশ্ন তোলেন, হরিয়ানা থেকে কেন এত যুবক আমেরিকায় যাচ্ছেন? আমেরিকায় গিয়ে হরিয়ানার যুবকরা কীভাবে দিন কাটাচ্ছেন, তার বর্ণনা করেন রাহুল।

কংগ্রেস সাংসদ বলেন, এক একটা ঘরে ১৫-২০ জন করে যুবক থাকছেন। শুধু তাই নয়, কীভাবে তাঁরা হরিয়ানা থেকে আমেরিকায় যান, তার গল্প বলতে গিয়ে কার্যত পর্দার 'ডাঙ্কি' ছবির চিত্র তুলে ধরেন রাহুল। কংগ্রেস সাংসদ বলেন, আমেরিকায় বসবাসকারী যুবকরা জানান, তাঁরা ভারত থেকে প্রথমে তুর্কী তারপর কাজাকস্তানে যান। কাজাকস্তান থেকে সোজা লাতিন আমেরিকা। এরপর লাতিন আমেরিকার একাধিক দেশ পার করে পানামার জঙ্গলে প্রবেশ করেন। পানামার জঙ্গল থেকে আমেরিকায় ঢুকতে পারেন তাঁরা। আমেরিকায় প্রবেশ করলে প্রথমে তাঁদের আটকানো হয়। বর্তমানে তাঁরা আমেরিকায় থাকছেন বলে জানান রাহুল। শুধু তাই নয়, ভারত থেকে এই দীর্ঘ রাস্তা পার করতে বিভিন্ন সময়ে তাঁরা অনেক বাধার মুখে পড়তে হয়। তাঁদের লুটও করা হয় বহুবার বলে উল্লেখ করেন রাহুল গান্ধী।

আরও পড়ুন: Haryana Assembly Election 2024: 'দালাল এবং জামাইয়ের হাতে রাজ্যকে তুলে দিয়েছে কংগ্রেস', আক্রমণ মোদীর

প্রসঙ্গত শাহরুখ খান, তাপসী পান্নুর সিনেমায় ভারত খেকে ডাঙ্কি দিয়ে কীভাবে তাঁরা লন্ডন পৌঁছন, সেই ছবি তুলে ধরা হয়। এবার যেন শাহরুখের সেই ডাঙ্কির গল্পই সত্যি করে তুলে ধরলেন রাহুল গান্ধী মার্কিন মুলুক থেকে ফেরার পর।