UP Shocker: শিক্ষকরা তালা দিয়ে বাড়ি চলে যান, ১৮ ঘণ্টা স্কুলের ক্লাসরুমে কাটল ৭ বছরের মেয়ের!
Representational Image (Photo: IANS)

সম্বল, ২২ সেপ্টেম্বর: শিক্ষকরা তালা দিয়ে বাড়ি চলে যান, সেই থেকে প্রায় ১৮ ঘণ্টা স্কুলের একটি ক্লাসরুমে আটকে রইল এক নাবালিকা। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) সম্বল জেলায় (Sambhal District)। সাত বছর বয়সি ওই মেয়েটিকে স্কুলে রেখেই বাড়ি চলে যান শিক্ষক ও কর্মচারীরা। বুধবার স্কুল খোলার পরই ঘটনাটি প্রকাশ্যে আসে। ব্লক শিক্ষা আধিকারিক (Block Education Officer) পোপ সিং জানিয়েছেন, গুন্নৌর তহসিলের ধানারি পট্টি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ওই ছাত্রী মঙ্গলবার স্কুলে রয়ে যায়। পরেরদিন সকালে স্কুল খুললে তাকে পাওয়া যায়। মেয়েটি ভাল আছে।

মেয়েটির মামা বলেন, মঙ্গলবার স্কুল থেকে বাড়ি ফেরেন সে। তখন মেয়েটির ঠাকুমা স্কুলে খোঁজ করেন। স্টাফরা জানান যে সেখানে কোনও বাচ্চা নেই। এরপর পরিবারের লোকজন তাকে জঙ্গলে খোঁজাখুঁজি করে। যদিও কোথাও তার সন্ধান মেলেনি। বুধবার স্কুল খুললে চক্ষু চড়কগাছ হয়ে যায় কর্মীদের। মেয়েটি সারারাত স্কুলের ঘরে তালাবদ্ধ ছিল। আরও পড়ুন: PFI Offices Raided: দেশজুড়ে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া-র অফিসে তল্লাশি, ১০০ জনের বেশি গ্রেফতার

বিইও জানিয়েছেন যে স্কুলের সময় শেষ হওয়ার পরে শিক্ষক এবং অন্যান্য কর্মচারীরা ঘরগুলি পরিদর্শন করেননি। এটা কাজে অবহেলার ঘটনা। কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।