Mandsaur: কোভিডের দু'টি টিকা নিলেই মদে ১০ শতাংশ ছাড়!
Liquor (Pixabay)

মন্দসৌর, ২৪ নভেম্বর: কোভিডের দু'টি টিকা (Covid-19 Vaccine) নিলেই মদে (Liquor) ১০ শতাংশ ছাড় মিলবে। মধ্যপ্রদেশের মন্দসৌর (Mandsaur) জেলার মদের দোকানগুলি এই অফার দিচ্ছে। মঙ্গলবার এই ছাড় দেওয়ার নিদেশ জারি করেছে পর্যটন উন্নয়ন নিগম। যদিও এই নির্দেশে আপত্তি জানিয়েছেন বিজেপি বিধায়ক যশপাল সিং সিসোদিয়া। মান্দসৌর জেলার আবগারি বিভাগের আদেশে বলা হয়েছে যে কোভিডের সংক্রমণ রোধে টিকাকরণ অভিযান চলছে। এর জন্য ক্যাম্পও করা হয়েছে। লাইসেন্সধারী মদের দোকান মালিকরা দুটি ডোজ টিকা নেওয়া ক্রেতাদের ১০ শতাংশ ছাড় দেওয়ার প্রস্তাব দিয়েছেন। তবে তার জন্য মদের দোকানে গিয়ে টিকা নেওয়ার শংসাপত্র দেখাতে হবে।

যদিও এই সিদ্ধান্তে তীব্র আপত্তি জানিয়েছেন বিজেপি বিধায়ক যশপাল সিং সিসোদিয়া। তিনি বলেন, জেলা আবগারি আধিকারিক একটি প্রেস নোট জারি করেছেন যে মন্দসৌরের তিনটি দোকানে মদে ১০ শতাংশ ছাড় দেওয়া হবে, যদি কোনও ব্যক্তি উভয় ডোজই নিয়ে থাকেন। এটি একটি সঠিক আদেশ নয় এবং এটি রাজ্য সরকারের সিদ্ধান্তও নয়। এটি মানুষকে আরও মদ কিনতে অনুপ্রাণিত করবে, যা ভাল নয়। আরও পড়ুন: Asia’s Richest Person: মুকেশ আম্বানিকে টপকে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হলেন গৌতম আদানি

মান্দসৌরে এখনও পর্যন্ত ৫০ শতাংশ মানুষ কোভিড টিকার দ্বিতীয় ডোজ পাননি। বুধবার বিশেষ অভিযান চালানো হয়। টিকা কেন্দ্রে আরও বেশি সংখ্যক মানুষকে নিয়ে আসার চেষ্টা চলছে। এই প্রেক্ষাপটেই মদ কেনায় ছাড় দেওয়ার কথা ভেবেছিল প্রশাসন।