Tarun Gogoi On Former CJI Ranjan Gogoi: 'অসমে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে পারেন রঞ্জন গগৈ', দাবি করলেন তরুণ গগৈ
রঞ্জন গগৈ (Photo Credit: PTI)

গুয়াহাটি, ২৩ অগাস্ট: সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ (Ranjan Gogoi) আগামী বছরের বিধানসভা (Assam Assembly Election 2021) ভোটে অসমে (Assam) বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে পারেন। এই দাবি করলেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা তরুণ গগৈ (Tarun Gogoi)। তাঁর দাবি, গোপন সূত্রে তিনি এই খবর পেয়েছেন। বর্তমানে রাজ্যসভার সাংসদ পদে রয়েছেন রঞ্জন গগৈ।

সংবাদমাধ্যমকে উদ্দেশ্য করে গগৈ বলেন, "যদি প্রাক্তন প্রধান বিচারপতি রাজ্যসভায় যেতে পারেন, তবে তিনি অসমে বিজেপির পরবর্তী মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতেও রাজি হতে পারেন।" প্রাক্তন মুখ্যমন্ত্রীর আরও যোগ, অযোধ্যায় রামমন্দির মামলায় প্রাক্তন প্রধান বিচারপতির রায়ে বিজেপি খুশি হয়েছিল। তেমনি রাজনীতির প্রতি তাঁর দৃষ্টিভঙ্গি আরও সহজ হয়েছিল।" তরুণ গগৈ বলেন, "রঞ্জন গগৈ রাজ্যসভার মনোনয়ন গ্রহণ করে ধাপে ধাপে রাজনীতিতে প্রবেশ করেছিলেন। কেন তিনি রাজ্যসভার সদস্যপদ প্রত্যাখ্যান করলেন না? রঞ্জন গগৈয়ের রাজনৈতিক উচ্চাশা রয়েছে এবং তাই তিনি রাজ্যসভার মনোনয়ন গ্রহণ করেছিলেন। তিনি পরবর্তী মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হয়ে গেলেও অবাক হওয়ার কিছু নেই।" আরও পড়ুন: UP: আত্মঘাতী হামলার ছক? ধৃত আইএসআইস জঙ্গির বাড়ি থেকে মিলল জ্যাকেট সহ বিপুল পরিমাণ বিস্ফোরক

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ সম্প্রতি জানিয়েছেন যে তিনি আগামী বিধানসভা নির্বাচনে কংগ্রেসের পরবর্তী মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন না। বরং তিনি বিধানসভা নির্বাচনে ক্ষমতাসীন দলকে ক্ষমতাচ্যুত করার জন্য অ-বিজেপি দলগুলিকে নিয়ে মহাজোট গঠনের পক্ষে কাজ করছেন।