UP: আত্মঘাতী হামলার ছক? ধৃত আইএসআইস জঙ্গির বাড়ি থেকে মিলল জ্যাকেট সহ বিপুল পরিমাণ বিস্ফোরক
উদ্ধার হওয়া সরঞ্জাম (Photo: ANI)

বলরামপুর, ২৩ অগাস্ট: দিল্লিতে ধৃত আইএসআইএস (ISIS) জঙ্গির বাড়ি থেকে মিলল বিস্ফোরক জ্যাকেট ( explosive jacket) সহ বিপুল পরিমাণ বিস্ফোরক। এছাড়াও অন্য সরঞ্জামও উদ্ধার করা হয়েছে। উত্তর প্রদেশের বলরামপুর (Balrampur) থেকে বিস্ফোরক উদ্ধার করেন গোয়েন্দারা। সূত্র সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছে, জ্যাকেটটি আত্মঘাতী হামলার জন্য রাখা হয়েছিল। গতকাল দিল্লি থেকে গ্রেপ্তার হওয়া আইএসআইএস অপারেটর আবু ইউসুফ (Abu Yusuf) বলরামপুরের বাসিন্দা।

হেপাজতে পাওয়ার পর শনিবার সন্ধ্যায় দিল্লি পুলিশের বিশেষ সেলের একটি দল আইএসআইএস জঙ্গিকে তদন্তের জন্য বলরামপুর জেলার বাধ্যা ভাকসাই গ্রামে নিয়ে আসে। রাজধানী দিল্লিতে হামলা চালানোর পরিকল্পনা করা মোস্তাকিম খান ওরফে আবু ইউসুফকে দিল্লি পুলিশের স্পেশাল সেল শুক্রবার রাতে গ্রেপ্তার করে। ধাউলা কুয়ানে গুলির লড়াইয়ের পরে স্পেশাল সেল ইউসুফকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে আইইডি পাওয়া গেছে। আরও পড়ুন: ISIS Operative Arrested In Delhi: দিল্লিতে ধৃত সন্দেহভাজন আইএসআইএস জঙ্গি, উদ্ধার বিস্ফোরক

পুলিশে কর্তাদের মতে, ইউসুফ রাজধানীর বেশ কয়েকটি স্থান ঘুরে দেখেছে এবং সে ষড়যন্ত্রে জড়িত ছিল। বিষয়টি আরও তদন্ত করা হচ্ছে বলে তাঁরা জানিয়েছেন। সন্ত্রাসবাদী গোষ্ঠী আইএসআইএসের সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে বেঙ্গালুরুতে এক চিকিৎসককে কয়েকদিন আগে গ্রেপ্তার করা হয়। এমএস রামাইয়া মেডিকেল কলেজের চক্ষু বিশেষজ্ঞ হিসাবে কাজ করা ২৮ বছর বয়সী রহমানকে সোমবার তদন্ত সংস্থা গ্রেপ্তার করে।