Hyderabad Police: বর্ষবরণের পার্টিতে যুগলে অনুমোদন, একক পুরুষ বা মহিলার প্রবেশে নিষেধাজ্ঞা জারি হায়দরাবাদ পুলিশের
বর্ষবরণের উদযাপন (Photo Credit: Pixabay)

হায়দরাবাদ, ২৩ ডিসেম্বর: রাজ্যে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গত এক বছরেরে বেশ কয়েকটি ভয়ঙ্কর ঘটনাও ঘটে গিয়েছে। এদিক ইংরেজি নতুন বছর শুরু হতে আর মাত্র কয়েকটা দিন বাকি। হায়দরাবাদে শুরু হয়ে গিয়েছে ক্রিসমাস ইভের উৎসব। ৩১ ডিসেম্বর নতুন বছরকে শুভেচ্ছা জানাতে গোটা রাজ্যে অনেক পার্টি হবে। এক কথায় যাকে নিউ ইয়ার্স ইভ পার্টি (New Year’s Eve celebrations) বলা হচ্ছে। সেই পার্টিতে কোনও একজন আমন্ত্রিত থাকবেন না। যুগলে আসতে হবে। মহিলাদের জন্য এই নিয়ম, এমন ভাবার কারণ নেই। একক পুরুষও বর্ষবরণের রাতে কোনও পার্টিতে প্রবেশ করতে পারবেন না। জানিয়ে দিল হায়দরাবাদের পুলিশ (Hyderabad police) । যেসব ইভেন্ট আয়োজকরা বর্ষবরণের রাতে পার্টির আয়োজন করে থাকেন। সেসব আয়োজকদের রীতিমতো নোটিস দিয়ে এই তথ্য জানিয়েছে পুলিশ।

এমনকী, শহরে যাঁরা যাঁরা বর্ষবরণের পার্টি রাখতে চাইছেন তাঁর য়েন আগে থেকে পুলিশকে জানান। আর অতিঅবশ্যই একক নারী বা পুরুষের প্রবেশে নিষেধাজ্ঞা রাখেন। পুলিশের নয়া নির্দেশিকা মেনে যাতে পার্টি হয় তা জানানো হয়েছে। যেসব ইভেন্ট আয়োজকরা বর্ষবরণের রাতে উৎসাহী রাজ্যবাসীর মনোরঞ্জনের ব্যবস্থা করছেন, তাঁরা অবশ্যই পার্টির বিশদ তথ্য-সহ সেখানকার খাওয়াদাওয়া, উদযাপন ও পার্টির জায়গা সম্পর্কিত বিশদ রিপোর্ট আগেভাগে পুলিশকে জানিয়ে রাখেন। পার্টিতে উপস্থিতি যুগলের মধ্যে যিনি মদ্যপান করবেন তিনি যেন বাড়ি ফেরার সময় চালকের আসনে না বসেন। সেদিকে অতিঅবশ্যই খেয়াল রাখতে হবে। কেননা বর্ষবরণের রাতে মদ্যপান করে গাড়ি চালানোয় (drunk driving) কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে হায়দরাবাদ পুলিশ। কেউ নিয়ম বঙ্গ করলেই ১০ হাজার টাকা জরিমানা দিতে হবে। সেই সঙ্গে জেলেও থাকতে হতে পারে। বর্ষবরণের পার্টিতে বাজবে না ডিজে। আরও পড়ুন-Narendra Modi 'God' For Implementing CAA: সিএএ-র সমর্থনে প্রধানমন্ত্রীকে ‘ভগবান’ বললেন শিবরাজ সিং চৌহান, দেখুন ভিডিও

শব্দদূষণ রোধে নয়া নির্দেশিকা দিয়েছে পুলিশ। পার্টিতে গান বাজনার আওয়াজ কখনওই ৪৫ ডেসিবেলকে অতিক্রম করবে না। এর বেশি হলেই ইভেন্ট আয়োজকদের জেলের সাজা খাটতে হতে পারে। বর্ষবরণের পার্টিতে কোনও ধরনের আপত্তিকর কাজকর্ম বরদাস্ত করা হবে না। মাদক সেবনের বন্দোবস্তও রাখা যাবে না। এমন কিছু বেআইনি কাজের প্রমাণ পাওয়া গেলে কঠোর সাজা ভুগতে হবে ইভেন্ট কর্তৃপক্ষকে। ৩১ ডিসেম্বর রাত আটটাতে পার্টি শুরু হয়ে রাত ১ টার মধ্যে ইতি টানার নির্দেশ দিয়েছে পুলিশ।